শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

টিকা উৎপাদন ও প্রদান আরও সহজ করতে জিটুজি পদ্ধতি অনুসরণের সুপারিশ

মঙ্গলবার, আগস্ট ১৭, ২০২১
টিকা উৎপাদন ও প্রদান আরও সহজ করতে জিটুজি পদ্ধতি অনুসরণের সুপারিশ

সময় জার্নাল প্রতিবেদক :

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  স্থায়ী কমিটির সভায় টিকা উৎপাদন ও প্রদান প্রক্রিয়া আরও সহজ  করতে  সরকার-সরকার (জিটুজি) পদ্ধতি অনুসরণের সুপারিশ করা হয়েছে।  


কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় টিকা প্রদানে বয়সসীমা আরো কমিয়ে আনারও সুপারিশ করা হয়।


কমিটির সদস্য আ.ফ.ম. রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মোঃ মনসুর রহমান, মো: আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর এবং মোঃ আমিরুল আলম মিলন  সভায়  অংশগ্রহণ করেন।

সভায় বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল, ২০২১’মেডিকেল কলেজ (গভর্নিং বডিস) (রিফিল)  বিল, ২০২১, মেডিকেল ডিগ্রিজেস (রিফিল) বিল, ২০২১ এবং করোনা ভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।


‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল, ২০২১’ এর আরো পরীক্ষা নিরীক্ষার লক্ষ্যে কমিটির সদস্য আ.ফ.ম. রুহুল হককে আহবায়ক করে একটি সাব কমিটি গঠন করা হয়। সাব কমিটির পর্যালোচনা শেষে বিলটি সংসদে উত্থাপনের সভায় সিদ্ধান্ত  নেয়া   হয়। এছাড়া মেডিকেল কলেজ (গভর্নিং বডিস) (রিফিল)  বিল, ২০২১ এবং মেডিকেল ডিগ্রিজেস (রিফিল) বিল, ২০২১  প্রয়োজনীয় সংশোধনীসহ জাতীয় সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়।


সভায় কোভিডে আক্রান্ত হয়ে শহীদ ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের জন্য ‘প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা’ দ্রুততম সময়ে তাঁদের পরিবারের নিকট পৌঁছানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। সাথে সাথে বাংলাদেশ কর্ম কমিশন  থেকে পারিশপ্রাপ্ত ডাক্তারদের দ্রুত নিয়োগদানের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।


স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/ইএইচ



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ