বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সশরীরে পরীক্ষা নিতে কুবি শাখা ছাত্রলীগের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

সোমবার, আগস্ট ২৩, ২০২১
সশরীরে পরীক্ষা নিতে কুবি শাখা ছাত্রলীগের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি: যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আগামী ১লা সেপ্টেম্বর থেকে অগ্রাধিকার ভিত্তিতে সশরীরে চূড়ান্ত পরীক্ষা গ্রহণের উদ্যোগ নিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগ। 

সোমবার (২৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির মাধ্যমে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ স্বাক্ষরিত স্মারকলিপিটি উপাচার্য বরাবর পৌঁছে দেওয়া হয়।

স্মারকলিপিতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় এখনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারেনি। এমন পরিস্থিতিতে শিক্ষার্থীদের মাঝে হতাশা বিরাজ করছে।

গত কয়েকদিনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সশরীরে পরীক্ষা নেওয়ার পক্ষে মতামত প্রকাশ করেছে। এমতাবস্থায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ মনে করে অতি দ্রুত সময়ের মধ্যে সশরীরে পরীক্ষা নেওয়া যৌক্তিক।

স্মারকলিপির ব্যাপারে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. শামীমুল ইসলাম বলেন, "আমি উপাচার্য স্যারকে এটি বিবেচনায় নেওয়ার জন্য অনুরোধ করেছি। উপাচার্য স্যার নীতিগতভাবে সমর্থন দিয়েছেন সশরীরে পরীক্ষা দ্রুততম সময়ে শুরু করার বিষয়ে। পাশাপাশি  একাডেমিক কাউন্সিল আহ্বান করে সেখান থেকে সিদ্ধান্ত নিয়ে এটি বাস্তবায়ন করা হবে  বলে স্যার মৌখিকভাবে জানিয়েছেন।"

একই বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, "শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আমরা প্রশাসনের কাছে স্বারকলিপি দিয়েছি। আগামী ২৬ তারিখে একাডেমিক কাউন্সিল আছে। সেখানে সিদ্ধান্ত নেয়া হবে বলে আশ্বস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।"

এছাড়াও সশরীরে পরীক্ষা গ্রহণ ও শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি সম্বলিত পোস্টার-ফেস্টুন নিয়ে প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন-অবস্থান কর্মসূচি পালন করে সংগঠনটির কর্মীরা।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল