শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আফগানিস্তানে সব পক্ষের অংশগ্রহণে সরকার গঠন করা হবে: তালেবান

সোমবার, আগস্ট ২৩, ২০২১
আফগানিস্তানে সব পক্ষের অংশগ্রহণে সরকার গঠন করা হবে: তালেবান

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে সব পক্ষের অংশগ্রহণে একটি নতুন সরকার গঠন করা হবে বলে জানিয়েছেন তালেবানের সাংস্কৃতিক কমিশনের মুখপাত্র আবদুল কাহার বালখি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা জানান। গত সপ্তাহে কাবুল দখল করার পর এই প্রথম কোনো সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিলেন তিনি। তালেবান সরকারের ভবিষ্যৎ নিয়ে অনেক কথাই বলেছেন।

আবদুল কাহার বালখি বলেন, তারা দেশীয় ও আন্তর্জাতিক সহযোগিতার মাধ্যমে সামনে এগিয়ে যেতে চান। এক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

নতুন সরকার গঠন প্রসঙ্গে তিনি বলেন, এখনো পরামর্শ চলছে। সব পক্ষের অংশগ্রহণে সরকার গঠন করা হবে। তবে রাজধানী কাবুল হবে নাকি কান্দাহার সে ব্যাপারে এখনো সিদ্ধান্তে পৌঁছানো যায়নি।

কাবুল বিমানবন্দরে বিশৃঙ্খলার বিষয়টি নিয়ে সম্পর্কের ভিত্তিতে আলোচনা চলছে জানিয়ে তালেবানের এই নেতা বলেন, নিরাপত্তাব্যবস্থা নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে তারা কাজ করছেন। বিমানবন্দরের বাইরের চেকপয়েন্টগুলো তালেবানের নিয়ন্ত্রণে। ভেতরের নিয়ন্ত্রণ যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন বাহিনীর হাতে। উভয় পক্ষ সমন্বয় করে কাজ করছে।

মানুষ যেভাবে তাড়াহুড়ো করে বিমানবন্দরের দিকে যাচ্ছে, সেটা খুবই দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেন আবদুল কাহার বালখি। বলেন, ইতিমধ্যে নিরাপত্তা বাহিনীর সকলকে সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে। তবুও এ ধরনের ভীতিকর পরিস্থিতি তৈরি হওয়ার কোনো মানে নেই।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল