শনিবার, ২০ এপ্রিল ২০২৪

নোবিপ্রবিতে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ড. মোহাম্মদ আব্দুল বাকী

বুধবার, আগস্ট ২৫, ২০২১
নোবিপ্রবিতে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ড. মোহাম্মদ আব্দুল বাকী

খাদিজা খানম, নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী।  তিনি যোগদানের তারিখ থেকে পরর্বতী ৪ বছরের জন্য নোবিপ্রবির উপ-উপাচার্যের দায়িত্ব পালন করবেন।

২৫ শে আগষ্ট (বুধবার) শিক্ষা মন্ত্রাণলয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মোঃ নুর- ই -আলমের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। 

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর অনুমোদনক্রমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ১২ ( ১ ) অনুযায়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকীকে শর্তাসাপেক্ষ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করা হলো। 

এতে আরো বলা হয়েছে, নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী তার যোগদানের তারিখ থেকে পরর্বতী ৪ বছরের জন্য নোবিপ্রবির উপ-  উপাচার্যের দায়িত্ব পালন করবেন। উপ- উপাচার্য পদে দায়িত্বপালনের জন্য তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন। তিনি উপ-উপাচার্য পদের সাথে সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোন সময়ে এ নিয়োগ বাতিল করতে পারবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী এর আগে জবি ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালকের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সহ সভাপতি ছিলেন তিনি।

নবনিযুক্ত উপ উপচার্য ড. মোহাম্মদ আব্দুল বাকী বর্তমান কর্মস্থল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আনুষাঙ্গিক প্রশাসনিক কাজ সম্পন্ন করে খুব শীঘ্রই নোবিপ্রবিতে নতুন পদে যোগদান করবেন বলে জানিয়েছেন। 

নতুন নিয়োগে প্রো ভিসি পদের গ্যাপ পূর্ণ হয়েছে যা এই বিশ্ববিদ্যালয়ে ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করেন নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম। তিনি বলেন, নতুন প্রো-ভিসি আসাতে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম আরো বেগবান হবে। 

সময় জার্নাল/এয়াই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল