শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

হিমিকাস এঞ্জেলস ফর হিউম্যানিটি’র উদ্যোগে রাজধানীতে রান্না করা খাবার বিতরণ

বুধবার, আগস্ট ২৫, ২০২১
হিমিকাস এঞ্জেলস ফর হিউম্যানিটি’র উদ্যোগে রাজধানীতে রান্না করা খাবার বিতরণ

সময় জার্নাল প্রতিবেদক : দেশের অন্যতম ফার্মাসিউটিক্যাল কোম্পানী ওয়ান ফার্মা লিমিটেডের সার্বিক সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠন হিমিকাস এঞ্জেলস ফর হিউম্যানিটির ‘হাসিমুখ’প্রজেক্টের আওতায় রাজধানীতে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। 

বুধবার (২৫ আগস্ট) দিনব্যাপী ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় এবং রায়ের বাজারে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধের সামনে প্রায় সহস্রাধিক হতদরিদ্র, ছিন্নমূল, ভাসমান মানুষ ও পথশিশুদের হাতে প্রোটিন সমৃদ্ধ এসব খাবার তুলে দেওয়া হয়। 



খাবার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন হিমিকাস এঞ্জেলস ফর হিউম্যানিটির প্রধান উদ্যোক্তা রহমান অবন্তী হিমিকা। এসময় ওয়ান ফার্মা লিমিটেডের চেয়ারম্যান নাজমুন নাহার, ওয়ান সীড লিমিটেডের পরিচালক ইয়ালিদ বিন রহমান, ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজের শিক্ষক জান্নাতুল ফেরদৌস সহ ওয়ান ফার্মা লিমিটেডের কর্মকর্তারা ও হিমিকাস এঞ্জেলস ফর হিউম্যানিটির স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

সংগঠনটির প্রধান উদ্যোক্তা রহমান অবন্তী হিমিকা বলেন, আমাদের উদ্দেশ্য হল দেশের সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের জন্য বিনামূল্যে পুষ্টি এবং স্বাস্থ্যসেবা প্রদান করা। আমরা বিশ্বাস করি, দেশের উজ্জ্বল ভবিষ্যত এবং সোনার বাংলা তৈরিতে যাতে ভবিষ্যত প্রজন্মের ইতিবাচক এবং পরিপূর্ণ  জীবনযাপনের সুযোগ থাকে সেজন্য নারী ও শিশুদের পুষ্টি ও স্বাস্থ্য সেবা থেকে বঞ্চনা বন্ধ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সংগঠনের মাধ্যমে আমরা ম্যাটারনিটি কেয়ার, ভারসাম্যপূর্ণ পুষ্টি এবং সুবিধা বঞ্চিত কমিউনিটিগুলোতে শিশুদের সঠিক ও যুগোপযোগি বিকাশে কাজ করে যাচ্ছি। 



অবন্তী হিমিকা আরও বলেন, আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্য অর্জনে বিনামূল্যে খাবার বিতরণ, স্বাস্থ্যসেবা ও শিক্ষার মাধ্যমে মায়েদের ক্ষমতায়নের পাশাপাশি তাদের সন্তানদের সুস্থ সামাজিক পরিবেশ প্রদানে বদ্ধপরিকর। ‘হাসিমুখ’ প্রজেক্টের লক্ষ্যমাত্রা হল কয়েক লক্ষ মানুষের মুখে হাসি ফুটানো। এই উদ্যোগটি সফল করতে সমাজের সুহৃদ ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

ওয়ান ফার্মা লিমিটেডের চেয়ারম্যান নাজমুন নাহার বলেন, দেশের একটি অন্যতম ফার্মাসিউটিক্যাল কোম্পানী হিসেবে ওয়ান ফার্মা লিমিটেড হিমিকাস এঞ্জেলস ফর হিউম্যানিটির এই মহতী উদ্যোগের সাথে একাত্মতা পোষণ করে এগিয়ে এসেছে। সংগঠনটি করোনা মহামারীর প্রভাব মোকাবেলায় ‘হাসিমুখ’ নামে একটি প্রজেক্ট হাতে নিয়েছে, যার মাধ্যমে আমরা যৌথভাবে দেশের বিভিন্ন স্থানে প্রতি সপ্তাহে হাজারো মানুষকে বিনামূল্যে প্রোটিন সমৃদ্ধ খাবার বিতরণ এবং স্বাস্থ্যসেবা প্রদান করেছি। মানুষের কল্যাণে কাজ করা স্বেচ্ছাসেবী এই সংগঠটিকে সহযোগিতা করতে পেরে আমরা আনন্দিত। 



হিমিকাস এঞ্জেলস ফর হিউম্যানিটির এমন মানবিক প্রয়াস অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজের শিক্ষক জান্নাতুল ফেরদৌস। তাছাড়া এ কর্মসূচি সফল করতে যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ জানান তিনি।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ