শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

দেশে ২ কোটি ৫২ লাখ ৫৮ হাজার ডোজ টিকা প্রয়োগ

শুক্রবার, আগস্ট ২৭, ২০২১
দেশে ২ কোটি ৫২ লাখ ৫৮ হাজার ডোজ টিকা প্রয়োগ

নিজস্ব প্রতিবেদক: দেশে এ পর্যন্ত ২ কোটি ৫২ লাখ ৫৮ হাজার ৫১৯ ডোজ করোনা করোনা (কোভিড-১৯) টিকার প্রয়োগ হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৭৮ লাখ ২৮ হাজার ৩০২ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭৪ লাখ ৩০ হাজার ২১৭ জন মানুষ।

এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ কোটি ২ লাখ ৭৫ হাজার ৮৭১ আর নারী ৭৫ লাখ ৫২ হাজার ৪৩১ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৪৫ লাখ ৫৮ হাজার ৫ আর নারী ২৮ লাখ ৭২ হাজার ২১২ জন।

এরমধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিডশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ১১ লাখ ২২ হাজার ২২ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৯৫ হাজার ৬৭১ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ৯ লাখ ৯৭ হাজার ৯৯ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৩০ লাখ ৪৩ হাজার ৭২৭ ডোজ।

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৬৯ লাখ ২৩ হাজার ৫১৭ এবং নারী ৪১ লাখ ৯৮ হাজার ৫০৫ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫৮ লাখ ২৯ হাজার ৬৬৮ জন প্রথম ডোজ এবং ৫২ লাখ ৯২ হাজার ৩৫৪ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ১৬ হাজার ২৮৮ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১৩ হাজার ৩৮০ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩৩ লাখ ৭ হাজার ২২৯ এবং নারী ১৯ লাখ ৮৫ হাজার ১২৫ জন।


স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ