রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

বিএসএমএমইউয়ে টাকার বিনিময়ে ভ্যাকসিন দেয়ার সত্যতা পায়নি তদন্ত কমিটি

মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১
বিএসএমএমইউয়ে টাকার বিনিময়ে ভ্যাকসিন দেয়ার সত্যতা পায়নি তদন্ত কমিটি

সময় জার্নাল প্রতিবেদক :

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিবাগস্থ ডক্টরস ডরমিরেটরিতে চলমান টিকাদান কেন্দ্রে ভ্যাকসিন বিক্রি বা টাকার বিনিময়ে ভ্যাকসিন প্রদান সংক্রান্ত সংবাদের সত্যতা পায়নি তদন্ত কমিটি। মঙ্গলবর (৩১ আগস্ট) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জমা দেয়া তদন্ত রিপোর্টে এ তথ্য বলা হয়েছে। 

তদন্ত রির্পোটে বলা হয়েছে, প্রচারিত সংবাদ পর্যালোচনা করে দেখা যায়, রির্পোটটি এই বিশ্ববিদ্যালয়ে চলমান ভ্যাকসিন কার্যক্রমের সাথে সম্পর্কিত নয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চলমান টিকা কার্যক্রমে এ যাবৎকালে টিকা সংগ্রহের সাথে টিকা মজুদ এবং টিকা গ্রহণকারীর সংখ্যা লেজার এর মাধ্যমে সংরক্ষণ করা আছে। উক্ত লেজার পর্যালোচনা করে দেখা যায়, টিকা সংগ্রহ, গ্রহণকারীর সংখ্যা এবং মজুদের মিল আছে। সেই হিসাব অনুযায়ী ভ্যাকসিন বিক্রি বা ভ্যাকসিন বাইরে যাওয়ার কোনো সুযোগ নাই। বিশ্ববিদ্যালয় হাসপাতালে চলমান টিকা কার্যক্রমে আই.টি টিমের মাধ্যমে সিরিয়াল অনুযায়ী টিকার সিডিউল প্রদান করা হয়ে থাকে এবং সে মোতাবেক টিকা গ্রহীতা কেন্দ্রে এসে সুষ্ঠু পরিবেশে টিকা গ্রহণ করে থাকেন এবং এই ব্যাপারে কোনো অর্থের লেনদেন হয়নি।

গত ২৮ আগস্ট ২০২১,ইং তারিখে বেসরকারী টিভি চ্যানেল আরটিভিতে প্রচারিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিবাগস্থ ডক্টরস ডরমিরেটরিতে চলমান টিকাদান কেন্দ্রে ভ্যাকসিন বিক্রি বা টাকার বিনিময়ে ভ্যাকসিন প্রদান সংক্রান্ত সংবাদ প্রচার করে। 

ওই সংবাদ প্রচারের পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় তরিৎ গতিতে চার সদস্য বিশিষ্ট একটি উচ্চক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি গঠন করেন উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ কমিটির সভাপতি এবং সম্মানিত কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান ও সম্মানিত প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ