শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যায়ে নন-রেসিডেন্ট ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান

বুধবার, সেপ্টেম্বর ১, ২০২১
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যায়ে নন-রেসিডেন্ট ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান

সময় জার্নাল প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যায়ের অধীনে চিকিৎসা সেবায় উচ্চ শিক্ষায় অধ্যয়নরত নন-রেসিডেন্ট ছাত্র-ছাত্রীদের শিক্ষা কার্যক্রম সুন্দরভাবে এগিয়ে নেওয়ার লক্ষ্যে প্রথমবারের মতো মাসিক ভাতা বা বৃত্তি প্রদান করা হয়েছে। 

এ উপলক্ষে বুধবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যায়ের এ-ব্লক অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের মাননীয় সচিব জনাব মোঃ আলী নূর। মহতী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যায়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। 

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় স্বাস্থ্য সচিব মোঃ আলী নূর বলেন,  চিকিৎসা সেবা সবচাইতে মহান পেশা। একজন মানুষ অসুস্থ হলে একজন চিকিৎসকই তাকে সুস্থ করে তোলেন। চিকিৎসা পেশার মতো একটি মর্যাদাপূর্ণ পেশায় উন্নত প্রশিক্ষণ, আন্তর্জাতিকমানের উচ্চ শিক্ষা ও গবেষণা নিশ্চিত করা জরুরি। সরকার এ লক্ষ্যে  কাজ করে যাচ্ছে। একজন ভালো শিক্ষার্থী, একজন ভালো চিকিৎসক হওয়ার জন্য ছাত্রছাত্রীদেরও প্রচন্ড ইচ্ছা শক্তি, গভীর মনোযোগ, দৃঢ় সংকল্প ও প্রতিজ্ঞা থাকতে হবে।
 
সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যায়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ নন-রেসিডেন্সী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, রোগীদেরকে ভালোবেসে নিজ পরিবারের সদস্যদের মতো সেবা দিন। নন রেসিডেন্ট ছাত্র-ছাত্রীবৃন্দ গ্রামে মানুষকে চিকিৎসাসেবা প্রদানে সবচাইতে বড় ভূমিকা রাখছেন। নন রেসিডেন্সী ছাত্র-ছাত্রীবৃন্দের শিক্ষা কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদিচ্ছায় এবং অর্থ মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহায়তায় বর্তমান প্রশাসন এই বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো নন রেসিডেন্সী ছাত্রছাত্রীদেরকে মাসিক বৃত্তি প্রদান করতে সক্ষম হয়েছে। 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যায়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান এর সঞ্চালনায় মহতী এই অনুষ্ঠানে সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, নন রেসিডেন্ট শিক্ষার্থী ডা. তানভীর আহমেদ, ডা. জান্নাতুল মাস্তুরা প্রমুখসহ অধিভুক্ত বিভিন্ন মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও নন রেসিডেন্ট ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রায় ৫ শত শিক্ষার্থীদেরকে এই বৃত্তি প্রদান করা হয়েছে। অনুষ্ঠানটি সম্পাদনায় ছিলেন সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার ই মাহাবুব ও সুব্রত বিশ্বাস। 

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ