শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

করোনা যোদ্ধা চিকিৎসকদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ উপহার বিতরণ

বুধবার, সেপ্টেম্বর ১, ২০২১
করোনা যোদ্ধা চিকিৎসকদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ উপহার বিতরণ

সময় জার্নাল রিপোর্ট :

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির দেয়া করোনা যোদ্ধা চিকিৎসকদের জন্য বিশেষ উপহার সামগ্রী চিকিৎসকদের মাঝে বিতরণ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। 

বুধবার ১ সেপ্টেম্বর) শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত অনুষ্ঠানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপহার তুলে দেন তিনি। 

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বিশ্বে করোনা ভাইরাসের প্রার্দুভাব দেখা দেওয়ার শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরিৎ পদক্ষেপ নিয়েছেন। প্রধানমন্ত্রীর বিচক্ষণ ও বলিষ্ঠ নেতৃত্বের কারণেই দেশে করোনা ভাইরাসের সংক্রমণ যেমন নিয়ন্ত্রণে রয়েছে তেমন অর্থনীতির চাকাও সচল রয়েছে। পৃথিবীর অনেক দেশ যেখানে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করতে পারেনি সেখানে পৃথিবীকে অবাক করে দিয়ে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ বিনামূল্যে জনগণকে ভ্যাকসিন প্রদান করতে সক্ষম হয়েছে। বর্তমানে দেশে বিশ্বের চারটি স্বনামধন্য প্রতিষ্ঠান ভারতের সেরাম ইনস্টিটিউটের উৎপাদিত টিকা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, চীনের ওষুধ নির্মাণকারী প্রতিষ্ঠান সিনোফার্মের টিকা সিনোভ্যাক, যুক্তরাষ্ট্রের ওষুধ নির্মাণকারী প্রতিষ্ঠান ফাইজার বায়োএনটেক ও মডার্নার ভ্যাকসিন কার্যক্রম চলমান রয়েছে।

উপাচার্য তাঁর বক্তব্যে মহতী এই কার্যক্রমের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জনাব সুজিত রায় নন্দীকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যায়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ নজরুল ইসলাম খান, সহকারী পরিচালক (হাসপাতাল) পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ