মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

দ্রুত স্কুল-কলেজ খোলার নির্দেশ দেওয়া হয়েছে : প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২, ২০২১
দ্রুত স্কুল-কলেজ খোলার নির্দেশ দেওয়া হয়েছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক। সময় জার্নাল : করোনাভাইরাসের মহামারির মধ্যে বন্ধ হয়ে যাওয়া শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে করোনা বিষয়ে নিজের জন্য নিজেকে সচেতন থাকার তাগিদ দেন তিনি।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে বক্তব্যে এ কথা বলেন সরকারপ্রধান। এ সময় তিনি সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে শোক প্রস্তাবের উপর আলোচনায় অংশ নেন। তাছাড়া প্রধানমন্ত্রী ডেঙ্গু প্রতিরোধে সবাইকে আরও সচেতন থাকারও পরামর্শ দেন।

এ সময় শেখ হাসিনা দেশের করোনা পরিস্থিতি, টিকা আমদানি এবং শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে কথা বলেন। তিনি বলেন, ‘আমরা সারা পৃথিবীতে দেখতে পারছি, কখনো কমে যাচ্ছে আবার কখনো নতুন শক্তি নিয়ে ভাইরাসটি ফিরে আসছে। আমরা আমাদের দেশে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আনতে পেরেছি।’

শেখ হাসিনা আরও বলেন, ‘আর টিকার কোনো সমস্যা নেই। যেখান থেকে যতটুকু পারছি আমরা নিয়ে আসছি।’

‘খুব তাড়াতাড়ি স্কুল-কলেজ খুলে দেওয়ার জন্য আমি নির্দেশ দিয়েছি। ব্যবস্থা নেওয়া হচ্ছে। শিক্ষকদের টিকা দেওয়া হচ্ছে। শিক্ষকদের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে যাঁরা কর্মরত আছেন, তাঁদের পরিবারসহ যেন টিকা দেওয়া হয়, সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে’, যোগ করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশে গত বছর ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক ধাপে তা আগামী ১২ জুন পর্যন্ত বাড়ানো হয়।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ