শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

অবরুদ্ধ বশেমুরবিপ্রবি’র ভিসি

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২, ২০২১
অবরুদ্ধ বশেমুরবিপ্রবি’র ভিসি

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি: চাকুরী স্থায়ীকরণের দাবিতে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ কিউ এম মাহবুব কে অবরুদ্ধ করে রেখেছে মাষ্টারোলে কর্মরত কর্মচারীবৃন্দ।
  
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় উপাচার্যের কক্ষের কেচিগেটে তালা দিয়ে তাকে অবরুদ্ধ রেখে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা।

আন্দোলনকারী কর্মচারীরা বলেন, ১শ’৩২ জন কর্মচারী এ বিশ্ববিদ্যালয়ে ৯ বছর থেকে সর্ব নিন্ম ৪ বছর পর্যন্ত অস্থায়ী ভিত্তিতে কাজ করে যাচ্ছেন। তাদেরকে কাজে ব্যবহার করা হলেও স্থায়ী করা হচ্ছেনা। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ৫শ’৫০ টাকা দৈনিক মজুরী দেওয়া হলেও তাদের দেওয়া হয় মাত্র ২শ’ টাকা। সেটাও বর্তমানে বন্ধ রয়েছে। এতে চরম বিপর্যায়ে রয়েছে এসকল কর্মচারীরা। 

বিক্ষুব্ধরা জানান, সাবেক উপাচার্য পতন আন্দোলনের পর ভারপ্রাপ্ত উপাচার্য ড. শাজাহান বলেছিলেন স্থায়ী উপাচার্য নিয়োগ হলে তাদের সমস্যার সমাধান হবে। স্থায়ী উপাচার্য নিয়োগ প্রাপ্তির পরে তারা একাধিকবার তালবাহনা করে যাচ্ছেন। আমাদের চাকুরী স্থায়ী করণের কোন পদক্ষেপ গ্রহণ করছেন না তিনি।

তারা আরও বলেন, আমাদের সার্টিফিকেটে সরকরী চাকুরির বয়স না থাকায় অন্য কোথাও যেতে পারছিনা। সে কারণে চাকরি স্থায়ীকরণ না
হওয়া পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান। পাশাপাশি কলম বিরতি পালন করে যাচ্ছেন বিশ্ববিদ্যলয়ের কর্মকর্তারা।

এব্যাপারে জানতে চাইলে উপাচার্য সাংবাদিকদের কোন সাক্ষাৎ দেননি ।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ