শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিএসএমএমইউ’র ৫১ চিকিৎসক-শিক্ষক এর পদোন্নতি

রোববার, সেপ্টেম্বর ৫, ২০২১
বিএসএমএমইউ’র ৫১ চিকিৎসক-শিক্ষক এর পদোন্নতি

সময় জার্নাল প্রতিবেদক :

উচ্চতর মেডিক্যাল শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরো গতিশীল করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ৫১ জন বিশেষজ্ঞ চিকিৎসক-শিক্ষককে পদোন্নতি দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন ৯ জন অধ্যাপক, ১৮ জন সহযোগী অধ্যাপক ও ২৪ জন সহকারী অধ্যাপক।

বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে রোববার (৫ সেপ্টেম্বর) সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে পদোন্নতি প্রাপ্ত শিক্ষকদের হাতে নিয়োগপত্র তুলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। পরে সেখানে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন উচ্চতর চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্যসেবা, চিকিৎসা এবং বিভিন্ন রোগ বিষয়ে আন্তর্জাতিক মানের গবেষণা কার্যক্রম এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পদোন্নতি হলো কর্ম দক্ষতার সঠিক মূল্যায়ন। এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের কর্মস্পৃহা আরো বৃদ্ধি পাবে। তাঁরা বেশি করে উচ্চতর চিকিৎসা শিক্ষা প্রদানে ও গবেষণা কার্যক্রমে নিজেকে নিয়োজিত করতে আরো উৎসাহিত হবেন। যা প্রকারান্তে চিকিৎসাপেশার মান উন্নয়নে বিরাট অবদান রাখবে।

উপাচার্য তাঁর বক্তব্যে রোগীদেরকে আপনজনের মতো চিকিৎসাসেবা প্রদানের জন্য শিক্ষক-চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

উপাচার্য আরো বলেন, গবেষণালব্ধ বিষয় বিশ্ববিদ্যালয়ের জার্নালে প্রকাশের উপর গুরুত্ব দিতে হবে। ইন্সটিটিউশনাল প্রাকটিসে আগ্রহী শিক্ষকবৃন্দ পরবর্তী পদোন্নতিতে অগ্রাধিকার পাবেন।  

অনুষ্ঠানে  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. এ এইচ এম তৌহিদুল আলম, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহীন আকতার, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ  উপাচার্য বহির্বিভাগ ১ এর ৩১৫ ও ৩১৬ নং কক্ষে পেডিয়াট্রিক এন্ডোক্রাইনোলজি ক্লিনিক, পেডিয়াট্রিক থাইরয়েড ক্লিনিক ও গ্রোথ ক্লিনিকের উদ্বোধন করেন।

শিশু বিভাগের অধীনে পরিচালিত এই বিভাগে শিশুদের হরমোনজনিত বিভিন্ন রোগ ও সমস্যা, ডায়াবেটিস ও গলগন্ডসহ বিভিন্ন রোগের চিকিৎসাসেবা প্রদান করা হবে। প্রতি সপ্তাহের রোব, সোম ও বৃহস্পতিবার শিশুদের এই ক্লিনিকে সেবা প্রদান করা হবে।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ