শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তরুণ প্রজন্মকে সামনে অগ্রসর হতে হবে: ড. কলিমউল্লাহ

বুধবার, সেপ্টেম্বর ৮, ২০২১
মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তরুণ প্রজন্মকে সামনে অগ্রসর হতে হবে: ড. কলিমউল্লাহ

সময় জার্নাল প্রতিবেদক: জাতীয় নির্বাচন পর্যবেক্ষক পরিষদের (জানিপপ) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তরুণ প্রজন্মকে সামনে অগ্রসর হতে হবে। এ চেতনা ধারণের মাধ্যমে বাংলাদেশে সামাজিক ন্যায়বিচার ও গণমানুষের অধিকার প্রতিষ্ঠিত হবে।

(০৮ সেপ্টেম্বর) মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত জানিপপ আয়োজিত ওয়েবেনারে সভাপতির বক্তব্যে ড. কলিমউল্লাহ এসব কথা বলেন।


আলোচনায় দিনাজপুর থেকে সংযুক্ত হয়ে শুভেচ্ছা বক্তব্য উপস্থাপন করেন গোলাম মুর্শিদ। 

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সাভার থেকে  সংযুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. আব্দুল্লাহ হেল কাফী। তিনি স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর বিচিক্ষণতা ও তাঁর অবদান নিয়ে আলোচনা করেন। 

আলোচনা সভায় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ মাসুদ আলম মিল্টন। সমসাময়িক রাজনৈতিক ব্যক্তিবর্গের মধ্যে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধু নিজস্ব যোগ্যতার বলেই জাতির পিতা অভিধায় ভূষিত হয়েছিলেন।

আজকের আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান দিপু সিদ্দিক। তিনি বঙ্গবন্ধুর ৭ই  মার্চের ভাষণ বিশ্লেষণ করেন। কুমিল্লার আতাকরা কলেজের প্রভাষক মোঃ কামাল উদ্দিন জয় বাংলা এবং জয় বঙ্গবন্ধু স্লোগানকে জাতীয় স্লোগান হিসেবে স্বীকৃতি দেয়ার আহ্বান জানান। 

এছাড়াও আজকের সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রেখেছেন জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান, ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর শহীদ মুখতার ইলাহী হলের ছাত্রলীগের সভাপতি জনাব হাসান আলী।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল