শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

ডা. আরমান হোসেন রনি

একজন নিবেদিত প্রাণ চিকিৎসকের গল্প

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৯, ২০২১
একজন নিবেদিত প্রাণ চিকিৎসকের গল্প

সময় জার্নাল ডেস্ক :
আজকের নিবেদিত প্রানের গল্পের নায়ক হলেন ডা. আরমান হোসেন রনি ।
কোভিড-১৯ সংক্রমণ কালে নিবেদিত ভাবে সেবা দিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন, সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আরমান হোসেন রনি।
নীলফামারী জেলা সিভিল সার্জন ডা. মোঃ জাহাঙ্গীর কবির এর নির্দেশনায় ও সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. আবু আলেমুল বাশার এর তত্ত্বাবধানে ও উপজেলার সকল চিকিৎসকদের অংশগ্রহণে মহামারী পরিস্থিতিতে মানুষকে আতঙ্কিত না হয়ে পরিস্থিতি মোকাবেলায় অগ্রগন্য ভূমিকা রাখেন ডা. আরমান হোসেন রনি।
উপজেলারই সন্তান রনি, ৩৯ তম বিসিএস (স্বাস্থ্য) এর মাধ্যমে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর থেকেই সেবা সহজীকরণ, সেবার মানোন্নয়ন ও হাসপাতালকে রোগী বান্ধব করার ক্ষেত্রে তার কর্মস্পৃহা ছিল উল্লেখ করার মত।


এরই প্রেক্ষিতে কোভিড মহামারীকালে মানুষকে সচেতন করা, মাস্ক বিতরন, জনসচেতনতা মূলক তথ্য প্রচার সহ সরকারের স্বাস্থ্য সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করেছেন তিনি। এছাড়া আক্রান্ত রোগীকে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ সহ কোয়ারেন্টাইন কার্যকর করতে ছুটে গিয়েছেন সর্বত্র।

তার এরুপ অবদানের জন্য তিনি সকল মহলে ব্যপক সম্মানিত হয়েছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম তার সাম্প্রতিক ভিজিট এর সময় ডা. রনির এসব কর্মকান্ডের বিষয়ে জেনে অত্যন্ত আনন্দিত বোধ করেন এবং তরুণ প্রজন্মের চিকিৎসকদের জন্য ডা. রনি যে একজন আদর্শ তা উল্লেখ করেন।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ