মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

একদিনে আরও ৪৮ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৩২৭

শনিবার, সেপ্টেম্বর ১১, ২০২১
একদিনে আরও ৪৮ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৩২৭

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৮ জন মারা গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬ হাজার ৮৮০ জন। নতুন করে ভাইরাসটি শনাক্ত করা হয়েছে ১ হাজার ৩২৭ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ২৮ হাজার ৫৪২ জনে।

শনিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় প্রাণ হারানো ৪৮ জনের মধ্যে পুরুষ ২২ জন এবং নারী ২৬ জন। আর তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৪৪ জন, বেসরকারি হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৮০০টি পরীক্ষাগারে ১৮ হাজার ৬৮৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ১৮ হাজার ৮৬৯টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৯২ লাখ ২১ হাজার ৬৫৯টি।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা তিন হাজার ১৬৮ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট ১৪ লাখ ৭৫ হাজার ২৩৫ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার সাত দশমিক শূন্য তিন শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৫৮ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫১ ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৭৬ ভাগ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। দেশে এ পর্যন্ত করোনায় ২৬ হাজার ৮৮০ জন মানুষ মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৩৩৬ জন (৬৪ দশমিক ৪৯ ভাগ) ও নারী নয় হাজার ৫৪৪ জন (৩৫ দশমিক ৫১ ভাগ)।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ