শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বঙ্গবন্ধু ভাষণের মাধ্যমে মুক্তিযুদ্ধের দিক-নির্দেশনা দিয়েছেন : ড. কলিমউল্লাহ

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৪, ২০২১
বঙ্গবন্ধু ভাষণের মাধ্যমে মুক্তিযুদ্ধের দিক-নির্দেশনা দিয়েছেন : ড. কলিমউল্লাহ

সময় জার্নাল প্রতিবেদক: জাতীয় নির্বাচন পর্যবেক্ষক পরিষদের (জানিপপ) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু ভাষণের মাধ্যমে বাঙালী জাতিকে মুক্তিযুদ্ধের দিক-নির্দেশনা দিয়েছেন।

১৪ সেপ্টেম্বর মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে ভার্চুয়াল আলোচনায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন জনতা ব্যাংকের কর্মকর্তা ও গবেষক খোরশেদ আলম। মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন সাবেক জ্যেষ্ঠ সচিব ও বিপিএটিসি-এর সাবেক রেক্টর এ এল এম আব্দুর রহমান এনডিসি। তিনি বাংলাদেশ নামকরণে বঙ্গবন্ধুর অবদান ও মানুষের প্রতি ভালবাসা ও দায়িত্ববোধ সম্পর্কে বক্তব্য প্রদান করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের কলকাতা থেকে বিশিষ্ট লেখক ও টিভি ব্যক্তিত্ব পিনাকী ভট্টাচার্য। আলোচনায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিক। আলোচনায় গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার ও বর্তমান গ্রন্থাগারিক মুজিবুর রহমান মজুমদার।

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পিএইচ.ডি গবেষক ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মেহজাবীন ইলাহী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পিএইচ.ডি গবেষক ফাতেমা লিমা, চাঁদপুর জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ মাসুদ আলম মিল্টন, দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান, তার্কিক আসাদুজ্জামান আবির এবং জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার আফসানা করিম।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল