শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ফ্রি স্তন ক্যান্সার স্ক্রিনিংয়ের নিবন্ধন শুরু ২১ সেপ্টেম্বর

বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১
ফ্রি স্তন ক্যান্সার স্ক্রিনিংয়ের নিবন্ধন শুরু ২১ সেপ্টেম্বর

সময় জার্নাল প্রতিবেদক :

আগামী ১০ অক্টোবর  ৯ম বারের মত বেসরকারী উদ্যোগে পালিত হবে স্তন ক্যান্সার সচেতনতা দিবস। স্ক্রিনিং জীবন বাঁচায়- এই প্রতিপাদ্যকে ঘিরে এ বছর মরণব্যাধী স্তন ক্যান্সার বিষয়ে সচেতনতার পাশাপাশি অক্টোবর মাসজুড়ে নারীদের ফ্রি স্ক্রিনিং এর উদ্যোগ নিয়েছে কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্ট। সংস্থাটির সম্পাদক ও প্রধান নির্বাহী মোসাররত জাহান সৌরভ এর পাঠানো এক প্রেস-বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্তন ক্যান্সার স্ক্রিনিংয়ে আগ্রহী ৩০  থেকে ৬০ বছর বয়সী নারীরা আগামী ২১ সেপ্টেম্বর থেকে নিবন্ধন করতে পারবেন। নিবন্ধন চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। তবে সমস্যা মনে করলে- কম বয়সী নারীরাও নিবন্ধন করতে পারবেন।  
পরবর্তীতে  ১ অক্টোবর থেকে মাসজুড়ে প্রশিক্ষণপ্রাপ্ত নারী চিকিৎসক দিয়ে নিবন্ধিত নারীদের স্তন পরীক্ষা করা হবে। প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত স্ক্রিনিং পরিচালিত হবে কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্ট এর কার্যালয়ে ( ৭/৯, ব্লক-বি, লালমাটিয়া, ঢাকা)। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে,  নিবন্ধিত নারীরা ফ্রি স্তন পরীক্ষাার পাশাপাশি  বিনাখরচে পাবেন বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ। মেডিনোভার সৌজন্যে আল্ট্রাসনোগ্রাম, ম্যামোগ্রামসহ রোগনির্ণয়ের প্রয়োজনীয় পরীক্ষা অর্ধেক খরচে করানোর সুযোগ রয়েছে। কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্ট রোগীকল্যাণ তহবিলের সহযোগিতায় অসচ্ছল নারীরা বিনাখরচে পরীক্ষাগুলো করাতে পারবেন। এছাড়াও কর্মসূচিতে সনাক্ত স্তন ক্যান্সার রোগীদের চিকিৎসায় সাধ্যমত সহযোগিতা করা হবে বলে জানানো হয়েছে। 

মাসব্যাপী কর্মসূচীর সার্বিক তত্ত্বাবধান করবেন স্তন ক্যান্সার সচেতনতা ফোরামের প্রাধান সমন্বয়কারী ও জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউটের ক্যান্সার ইপিডেমিওলোজি বিভাগের প্রধান ডা. মোঃ হাবিবুল্লাহ তালুকদার রাসকিন।  সহযোগিতায় থাকছে- বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরাম ও আন্তর্জাতিক রোটারি জেলা-৩২৮১। 


নিবন্ধনের নিয়ম :  আগ্রহীরা নীচের ওয়েব সাইটে গিয়ে নিবন্ধন করতে পারবেন।  www.communityoncologybd.org / www.breastcancerforumbd.org 

এছাড়াও ফেসবুক পেইজে গিয়েও নিবন্ধন করা যাবে। Community Oncology Centre Trust (@coctrust)//  Bangladesh Breast Cancer Awareness Forum (@bbcaf.bd) 

অথবা, নিবন্ধনের জন্য নাম, বয়স, ঠিকানা, ফোন/মোবাইল নাম্বার, ইমেইল (যদি থাকে) লিখে এসএমএস করতে হবে নিচের মোবাইল নম্বরে ০১৯৭৭-৫৯১৯০৭ । 

কর্মসূচি বাস্তবায়নে সমাজের বিত্তশালী ও হৃদয়বান মানুষদের কাছে সহায়তার আহ্বান জানিয়েছে কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্ট। আগ্রহী যে কেউ নীচের ব্যাঙ্ক একাউন্টে অনুদান দিতে পারেন।  

একাউন্টের নাম : Community Oncology Center Trust- Patient Welfare Fund. 
একাউন্ট নম্বর : ০৮৪১১২০০৪০৭৯৮
আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড, পান্থপথ শাখা, ঢাকা।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল