মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

জেলা প্রশাসকের আশ্বাসে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার

রোববার, সেপ্টেম্বর ১৯, ২০২১
জেলা প্রশাসকের আশ্বাসে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে চাঁদা আদায়ের অভিযোগে সুনামগঞ্জে অনির্দিষ্ট কালের জন্য ডাক দেয়া ধর্মঘট প্রত্যাহার করেছে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন।

রোববার (১৯ সেপ্টেম্ব) বিকেলে ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল হক।

খোজ নিয়ে জানা যায়, সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের নেতাদের নিয়ে রোববার ভোর ৬ টা থেকে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু হয়। এতে ভোগান্তিতে পরে দুর-দুরান্ত থেকে আসা সাধারণ মানুষজন। ফলে দুপুরেই সংঠনের শ্রমিক নেতাদের নিয়ে বৈঠকে বসেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জয়নাল আবেদীন। 

পরে সংগঠনের নেতারা তাদের দাবি উপস্থাপন করেন এবং জেলা প্রশাসক তাদের আশ্বাস দেন যে সিলেট আঞ্চলিক মহাসড়কে তাদের আর গাড়ি থামিয়ে চাদা দিতে হবে না। তারপর সংগঠনের নেতা সকলের মতামত নিয়ে তিন দিনের শর্ত সাক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করেন।

সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক বলেন, রোববার ভোর ৬ টা থেকে আমরা অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট ঘোষণা করেছিলাম কিন্তু সুনামগঞ্জের জেলা প্রশাসক আমাদের সাথে বৈঠকে বসে আশ্বাস দিয়েছেন সিলেট বাইপাস সড়কে আর কোন চাদাবাজি হবে না এবং সেখানে পুলিশ মোতায়েন থাকবে। 

তিনি আরো বলেন, জেলা প্রশাসক আমাদের কাছে তিন দিনের সময় চেয়েছেন পরে আমরা সবার মতামত নিয়ে তিন দিনের শর্ত সাক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করি। যদি তিন দিনের মধ্যে সকল সমস্যা সমাধান না হয় তাহলে আমরা আবারও ধর্মঘটের ডাক দিব।

এ ব্যাপারে সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন বলেন, সাধারণ মানুষ যাতে ভোগান্তিতে না পরে সেইজন্য আমরা সুনামগঞ্জ শ্রমিক সংগঠনের নেতাদের সাথে বৈঠক করেছি তাদেরকে আমি অনুরোধ করেছি ধর্মঘট প্রত্যহার করার জন্য। 

তিনি আরো বলেন, বাসে চাঁদাবাজির বিষয়টি নিয়ে আমি সিলেট পুলিশ কমিশনারের সাথে কথা বলেছি তিনি বলেছেন সেখানে পুলিশ মোতায়েন করবেন আশা করি ঐ সমস্যাটা আর থাকবে না।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল