মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

বঙ্গবন্ধু কৃষিক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলেন: ড. কলিমউল্লাহ

সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
বঙ্গবন্ধু কৃষিক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলেন: ড. কলিমউল্লাহ

নিজস্ব প্রতিবেদক, সময় জার্নাল : জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, বঙ্গবন্ধু কৃষিক্ষেত্রে ব্যাপক কর্মসূচি ও যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলেন।

সোমবার (২০ সেপ্টেম্বর) মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন দৈনিক কুষ্টিয়া পত্রিকার সাংবাদিক হুমায়ুন কবির। তিনি বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণের মাধ্যমে জাতিকে ঐক্যবদ্ধ করার কারণে মুক্তিকামী মানুষ স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলো। 

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান টিভির সাংবাদিক রফিকুল ইসলাম রলি। তিনি তরুণ প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর চেতনা জাগ্রত করার জন্যে শিক্ষা প্রতিষ্ঠানে কুইজ প্রতিযোগিতা চালু করার প্রস্তাব উপস্থাপন করেন। 

আলোচনায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক ও বীরমুক্তিযোদ্ধা এ কে আজাদ পাটোয়ারি।

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিক, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পিএইচ.ডি গবেষক ফাতেমাতুজ্ জোহরা লিমা, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার আফসানা করিম, কুমিল্লা আতাকরা কলেজের প্রভাষক মোঃ কামাল উদ্দিন এবং নোয়াখালী থেকে ইকবাল। 

আলোচনায় আরো উপস্থিত ছিলেন জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান এবং জনতা ব্যাংকের কর্মকর্তা খোরশেদ আলম।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল