শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সংবাদ প্রকাশের পর

বিদ্যালয়ের মাঠ থেকে রাতের অন্ধকারে তুলে নেয়া হলো কলাগাছ

মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১
বিদ্যালয়ের মাঠ থেকে রাতের অন্ধকারে তুলে নেয়া হলো কলাগাছ

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ: সংবাদ প্রকাশের জেরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার গোপালপুর পঞ্চপল্লী উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে তুলে নেওয়া হয়েছে কলাগাছ। বিদ্যালয়ের মাঠ দখল করতে কলা গাছ রোপনকারী উপেন্দ্রনাথ টিকাদার সোমবার রাতে সেই গাছগুলো উঠিয়ে নিয়েছে। এতে শিক্ষক ও অভিভাবকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। শিক্ষার্থীরা আবার আগের মত মাঠে খেলাধুলা করতে পারবে তাই খুবই আনন্দিত তারা।

বিদ্যালয়ের মাঠে কলাগাছ রোপন নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে টনক নড়ে প্রশাসনের। ঐদিন টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ জালাল বিদ্যালয়ের মাঠে গাছ রোপন কারী উপেন্দ্রনাথ টিকাদারকে ৫ দিন সময় দেন গাছগুলো উঠিয়ে ফেলার জন্য। পরে সোমবার (২০ সেপ্টেম্বর) রাতে বিদ্যালয়ের মাঠ থেকে কলা গাছ গুলো উঠিয়ে ফেলেন তিনি।

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম জানান, দীর্ঘদিন যাবৎ বিদ্যালয় কর্তৃপক্ষ মাঠ ভোগ দখল করছে। এছাড়া শিক্ষার্থীরাসহ গোপালপুর ইউনিয়নের শিশু-কিশোর ও যুবকেরা এই মাঠে খেলাধুলা করতো। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ দ্বারা বিদ্যালয়ের মাঠটি ভরাট করে দেওয়া হয়েছিল। কিন্তু স্থানীয় উপেন্দ্রনাথ ঠিকাদার নামের এক ব্যক্তি তার পৈত্রিক সম্পত্তি দাবি করে বিদ্যালয়ের মাঠ দখল করতে কলা গাছ রোপন করে। তখন রেকর্ড পত্র যাচাই
করে দেখা যায় মাঠটি বিদ্যালয়ের সম্পত্তি। পরে গাছ লাগানো সেই ব্যক্তিকে গাছগুলো উঠানোর জন্য পাঁচ দিন সময় দেওয়া হয়। পরে সোমবার রাতে তিনি গাছগুলো তুলে নেন। আশা করি তিনি ভবিষ্যতে আর এ ধরনের কাজ করবেন না।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ জালাল বলেন, পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের শরীর ও মন বিকাশে খেলাধুলার যথেষ্ট গুরুত্ব রয়েছে। উপেন্দ্রনাথ টিকাদার বিদ্যালয়ের মাঠে গাছ লাগানোয় শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলার পরিবেশ ব্যাহত হচ্ছিল। গাছ লাগানো নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কঠোর হস্তক্ষেপে সোমবার রাতে গাছগুলো উঠিয়ে নেন উপেন্দ্রনাথ টিকাদার। গাছগুলো উঠিয়ে নেওয়ায় ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বেশ আনন্দিত।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর বিদ্যালয় খুলেলে শিক্ষক ও শিক্ষার্থীরা দেখতে পান মাঠে কলাগাছ রোপণ করা হয়েছে। পরে শিক্ষকরা খোঁজ নিয়ে জানতে পারেন স্থানীয় উপেন্দ্রনাথ টিকাদার নামের এক ব্যক্তি তার পৈত্রিক সম্পত্তি দাবি করে বিদ্যালয় মাঠ দখল করতে গাছ লাগিয়ে চারপাশে বেড়া দিয়েছিলেন।
 
সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল