শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সেই পাঠাও চালককে দ্রুত মোটর সাইকেল বুঝিয়ে দিতে চান ইঞ্জিনিয়ার নাছির

সোমবার, সেপ্টেম্বর ২৭, ২০২১
সেই পাঠাও চালককে দ্রুত মোটর সাইকেল বুঝিয়ে দিতে চান ইঞ্জিনিয়ার নাছির

সময় জার্নাল ডেস্ক: বারবার মামলা দেয়ায় ক্ষুব্ধ হয়ে পুলিশের সামনেই নিজের বাইকে আগুন দেয়া পাঠাও চালক শওকত আলম সোহেলকে মোটর সাইকেল উপহার দেয়ার ঘোষণা দিয়েছেন মানবিক সংগঠন ‘আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন’ এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুহাম্মদ নাছির উদ্দীন। তিনি এই  উপহার দ্রুতই পাঠাও চালাক শওকত আলম সোহেলের হাতে তুলে দিতে চান। 

এ বিষয়ে প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দীন তার ফেসবুক প্রোফাইলে এক পোস্টে লিখেন,

প্রিয় শওকত আলম সোহেল ভাই, 

আসসালামু আলাইকুম। রাগে, ক্ষোভে, নিজ আয় ইনকামের বাহন মোটর সাইকেল পোড়ানোয় আপনার ব্যথায় ব্যথিত হয়ে আমাদের পক্ষ থেকে ছোট্ট একটা উপহারের ঘোষণা দিয়েছিলাম। ইতোমধ্যে অনেকেই কল করেছেন। বহু মিডিয়ার ভাইদের সাথে কথা হয়েছে। উনারা ঘোষণাটুকুন ছাপিয়েছেন। সকলকে অন্তর থেকে ধন্যবাদ। 

কিন্ত বাস্তবতা হলো যার জন্য আয়োজন এখনো পর্যন্ত তাঁর সাথেই কথা হলোনা। আমার ভয় হচ্ছে আমাদের পক্ষ থেকে উপহারের ঘোষণাটা খালী বলার মধ্যেই সীমাবদ্ধ হয়ে যায়! যাতে ব্যক্তিগতভাবে আমি খুবই লজ্জিত হবো। কারণ অনেকেই প্রশংসা করছেন, দোয়া করছেন, অথচ উপহারটুকুনই এখনো দিতে পারলাম না।
প্রিয় শওকত ভাই, আপনার সদয় জ্ঞাতার্থে, আপনার জন্য মোটর সাইকেলটা আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন চট্টগ্রাম অফিসে রাখা আছে। ইচ্ছে করলে এখুনি এসে নিয়ে যেতে পারবেন। আপনার উপহার আপনার কাছে হস্তান্তর করে দিতে পারলে আমরাও খুব খুশী হবো।

এই দেশের কোন ভাইকে যাতে মনের ক্ষোভে, রাগে, দুঃখে নিজ ইনকামের বাহনকে আর কখনো আগুনে পোড়িয়ে দিতে না হয় সেজন্য মহান স্রস্টার নিকট অন্তর থেকে প্রার্থনা করছি। 

শুনেছি, লাইসেন্সের জন্য যাবতীয় টাকা জমা দেয়া সত্ত্বেও শুধুমাত্র প্রিন্টিং এর অভাবে বহুদিন যাবৎ ড্রাইভিং লাইসেন্স পাওয়া যাচ্ছেনা। দীর্ঘদিন ধরে ড্রাইভিং লাইসেন্সের ঝটটা যাতে খুলে যায় সেজন্য বিআরটিএ সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছি। এই ক'দিন পর্যন্ত শিক্ষানবীস/লার্ণার লাইসেন্স দিয়ে গাড়ি চালাতে যাতে রাস্তায় আইন প্রয়োগকারী সংস্থা বিশেষ সুযোগ দিতে পারে সেজন্য সংশ্লিষ্ট পুলিশ বিভাগ, বিআরটিএ সহ আইন মন্ত্রণালয়ের বিনীত দৃষ্টি আকর্ষণ করছি। 

সোজা কথায়, এই দেশের মানুষজন যারা সৎভাবে চলতে চায়, কস্ট করে আয় রোজগার করতে চাচ্ছেন, এই রকম পাঠাও, উবার বা বিভিন্ন রাইড শেয়ারিং করে নিজ নিজ পরিবারের জীবিকা নির্বাহ করছেন অন্যদের ব্যর্থতায় তাঁদের পরিবারের আয় যাতে বাঁধা গ্রস্থ না হয় এ বিষয়ে দয়াকরে বিশেষ ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট সকলের নিকট সবিনয় বিনীত আবেদন করছি। মহান স্রস্টা আমাদের সকলকে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালনের পরিপূর্ণ তৌফিক দান করুন। 

শওকত ভাইয়ের পাশে আজকে যারা দাড়ানোর ঘোষণা দিয়েছেন সকলকে অন্তর থেকে স্যালুট জানাচ্ছি। এরকমভাবে মানবিক সেবায় সবসময় আমাদের সকলকে একে অপরের ব্যথ্যায় ব্যথিত হওয়ার মানসিকতা সৃষ্টির জন্য মহান স্রস্টার কাছে কায়মনোবাক্যে প্রার্থনা করছি।

বিনীত,
আপনারই একজন ভাই
প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দীন 
চেয়ারম্যান, আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন।

উল্লেখ্য, সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বাড্ডা লিংক রোডে মোটরবাইক রাইড শেয়ারিং চালক শওকত আলম সোহেল পুলিশ সার্জেন্টের অব্যাহত মামলায় ক্ষুব্ধ হয়ে নিজের মোটরসাইকেলটি পেট্রোল ঢেলে জ্বালিয়ে দেন। 
সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল