শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ভর্তিচ্ছু ছাত্রীদের আবাসনের জন্য রাবি প্রশাসনের হটলাইন চালু

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩০, ২০২১
ভর্তিচ্ছু ছাত্রীদের আবাসনের জন্য রাবি প্রশাসনের হটলাইন চালু

নোমান ইমতিয়াজ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রীদের জন্য আবাসিক হলে আবাসনের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ছাত্রী হলে অবস্থানের জন্য সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটার মধ্যে ফোন করে সিট বুকিং দিতে হবে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ছয়টি ছাত্রী হলের ওয়েটিং রুম, হল রুম, নামাজ ঘর, টিভি রুম ইত্যাদি জায়গায় থাকতে পারবেন প্রায় তিন হাজার ভর্তি-ইচ্ছুক ছাত্রী। তবে অভিভাবক বা অন্য কেউ তাদের সঙ্গে থাকতে পারবেন না। আবাসনের জন্য ছাত্রী হলে প্রবেশের সময় হল গেটে ভর্তি-ইচ্ছুক ছাত্রীর ভর্তি পরীক্ষার যে কোনো একটি প্রবেশপত্র দেখাতে হবে। প্রবেশপত্রের একটি অতিরিক্ত কপি সঙ্গে রাখা একান্ত আবশ্যক।

এতে আরও বলা হয়, কমন স্পেসসমূহে কোনো বেড বা খাট নেই। তাই ঘুমানোর জন্য নিজস্ব চাদর, বালিশ ইত্যাদি সঙ্গে নিয়ে আসতে হবে। হলে অবস্থান করতে আগ্রহী পরীক্ষার্থীদের সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটার মধ্যে হলে প্রবেশ করতে হবে। পরীক্ষার্থীদের তাদের মোবাইল ফোন, টাকা-পয়সা, প্রয়োজনীয় কাগজপত্রসহ নিজস্ব গুরুত্বপূর্ণ জিনিসপত্র  নিজ দায়িত্বে রাখতে হবে।
 
ছাত্রী হলে অবস্থানের জন্য হলের নিম্নোক্ত নম্বরগুলোতে সকাল ১০টা থেক সন্ধ্যা সাতটার মধ্যে ফোন করে বুকিং দিতে হবে: 

মন্নুজান হল (০১৭২৫-৯০৭৩৪৩, ০১৭৫২-১২৭১২৮), 
রোকেয়া হল (০১৭১৬-১০৫৫০৩, ০১৭১২-১৪৪২৬৬), 
বেগম খালেদা জিয়া হল (০১৭৩৮-৫৫৩৬৭৯, ০৭২১- ৭১১০২৩), 
রহমতুন্নেসা হল (০১৭১০-৪৮৬৭৫৪, ০১৭৭৭-৬০৭৪২৫, ০১৭৩৪- ১০৩৯৭৩), 
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল (০১৭৩৮-৫৫৭৮৩৪, ০১৭৩৫- ১৭০৫৫৫, ০১৭১২-৬৬০৬৩১, ০১৭১৮-৯১৭৫৭৬, ০৭২১-৭১১২০৬)।
এছাড়াও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্রীদের জন্য বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হল (০১৭৯৮-৭৮৬৬৬৬) যোগাযোগ করতে হবে।
 
ছাত্রী হলে নিরাপত্তার জন্য সার্বক্ষণিক নারী পুলিশ সদস্য মোতায়েন থাকবে। তবে নিরাপত্তাজনিত বিশেষ কোনো পরিস্থিতির জন্য নিচের নম্বরগুলোতে যোগাযোগ করতে বলা হয়েছে: বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (০১৭১১-৫৭৪৮৬৩), ছাত্র-উপদেষ্টা (০১৭৭৩-৬৮৬৩৬৫), মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি(০১৩২০-০৬১৬২৩)।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল