শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ফরিদপুরের ভাঙ্গায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩০, ২০২১
ফরিদপুরের ভাঙ্গায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি : 

 ‘‘শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা’’-এই শ্লোগানকে সামনে রেখে ফরিদপুরের ভাঙ্গায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে  ভাঙ্গা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় সেমিনার কক্ষে  উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছাড়াও নানা শ্রেনীপেশার লোকজন অংশগ্রহন করেন।
 
ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিনের সভাপতিত্বে মহিলা বিষয়ক কর্মকর্তা ইলা রানী কুন্ডুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযোদ্বা ডেপুটি কমান্ডার মাহবুব হোসেন মোতালেব,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ আহমেদ জামসেদ,ভাঙ্গা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হায়দার হোসেন,উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর অনিতা দত্ত প্রমুখ। 

অনুষ্ঠানে মাধ্যমিক কর্মকর্তা সৈয়দ আহমেদ জামসেদ বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। আধুনিক যুগে নারী ও পুরুষকে বিভেদ করার সুযোগ নেই। একটা সময় ছিল যখন মেয়ে শিশুকে অধিকার থেকে বঞ্চিত করা হত। এখন এ ধারা পাল্টে গেছে। পরিবার,সমাজ সব ক্ষেত্রে আজ নারী-পুরুষ সমতা বিরাজমান।

উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন বলেন,নারী-পুরুষ রাস্ট্রীয়ভাবে সমান স্বীকৃত। কোন ক্ষেত্রেই বৈষম্যের সুযোগ নেই। সভায় আগত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্যেশ্যে তিনি বলেন, তারা নিজেরা মানুষের মত মানুষ হলে সমাজে বৈষম্য থাকবেনা। সবার আগে নিজেকে যোগ্য মানুষ হিসেবে তৈরী করতে হবে। তিনি বলেন, স্বপ্ন দেখতে হবে জীবনে তা বাস্তবায়ন করতে হবে। তিনি ইভটিজিং,আধুনিক ডিজিটাল প্রযুক্তির অপব্যবহার সম্পর্কে সচেতন হবার পরামর্শ দিয়ে বলেন অনেকে এর অপব্যবহারের শিকার হয়ে ব্লাকমেইলে পড়েছে। অনেকের এতে জীবন পর্যন্ত দিতে হয়েছে।

তিনি শিক্ষার্থীদেরকে আগামীর স্বপ্ন বাস্তবায়ন করতে বই পড়ার প্রতি তাগিদ দিয়ে বলেন, রঙিন নেশায় পা দিয়ে জীবনের চোরাবালিতে আটকা পড়লে মূল্যবান সময় আর পাওয়া যাবেনা। এতে তার সহ পরিবারেরও স্বপ্ন ধুলিস্যাৎ হয়।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল