শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

৮ম বর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব

রোববার, অক্টোবর ৩, ২০২১
৮ম বর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ৮ম বর্ষে পদাপর্ণ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য আনন্দ র‌্যালির আয়োজন করা হয়। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ সন্ধ্যা ৮টায় ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (৩ অক্টোবর) ভাষা শহীদ রফিক ভবনের সামনে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধাক্ষ ও চলতি দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। পরে র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় নানা স্লোগানে মুখরিত হয়ে উঠে ক্যাম্পাস।

অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে কর্মরত সংবাদকর্মীরা বলিষ্ঠতা ও দৃঢ়তা ধরে রাখবেন এবং অনুসন্ধানী সাংবাদিকতায় আরও মনোযোগী হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। 

ধূপখোলার মাঠ নিয়ে ড. কামালউদ্দীন আহমদ বলেন, মাঠটি রক্ষা ও অবগত করতে ইতোমধ্যে বিভিন্ন দপ্তরে চিঠি পাঠিয়েছি। আমাদের একটি মাত্র খেলার মাঠ। যতদিন ক্যাম্পাস কেরাণীগঞ্জে না যায় ততদিন যেন এ মাঠটি ব্যবহারের অনুমতি দেওয়া হয়। উপাচার্য বিদেশে রয়েছেন। তিনি দেশে আসলেই আমরা বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের চেস্টা করবো। কারণ বিষয়টি খুবই স্পর্শকাতর।

এসময় উপস্থিত ছিলেন, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, রেজিস্ট্রার মো. ওহিদুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, বিশ্ববিদ্যালয়ের নীল দলের সভাপতি অধ্যাপক ড. আবুল হোসেন, রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামছুন নাহার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. কামাল হোসেন, সহকারী প্রক্টর মো. মহিউদ্দিন, নিউটন হাওলাদার, শাহনাজ পারভীন।

আরও উপস্থিত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা বিডি নিউজটোয়েন্টিফোর ডটকমের স্টাফ রিপোর্টার কাজী মোবারক হোসেন, জবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ইমরান আহমেদ অপু ও প্রতিষ্ঠাকালীন সহ-সভাপতি ও ডেইলি অবজারভারের স্টাফ রিপোর্টার হেদায়েত উল্লাহ খান, সাবেক সাধারণ সম্পাদক ও এনটিভি অনলাইনের স্টাফ রিপোর্টার ফখরুল ইসলাম শাহীনসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৩ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব ‘প্রগতিশীলতা, অসাম্প্রদায়িকতা ও নিরপেক্ষতা’ এ স্লোগানে সংগঠনটির সূচনা ঘটে।

এসজে/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল