বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

পাবনার বেড়ায় ডায়াবেটিক হাসপাতালের নকশা অনুমোদন বিষয়ক সভা অনুষ্ঠিত

শুক্রবার, অক্টোবর ৮, ২০২১
পাবনার বেড়ায় ডায়াবেটিক হাসপাতালের নকশা অনুমোদন বিষয়ক সভা অনুষ্ঠিত

সময় জার্নাল ডেস্ক :

পাবনা জেলার বেড়া ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের নকশা অনুমোদন বিষয়ে বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেল পাঁচটায় রেলপথ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও বেড়া ডায়াবেটিক হাসপাতালের অন্যতম প্রতিষ্ঠাতা এবং পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. সেলিম রেজা। 

সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ৮-তলা ফাউন্ডেশনের ওপর ৭-তলা ভবন নির্মাণ করা হবে। ৩২ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে থাকবে ১৬টি ওয়ার্ড, ৪টি কেবিন, অত্যাধুনিক প্যাথলজি, ডিজিটাল এক্সরে ও সিটি স্ক্যান মেশিন সহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী।

বিশেষ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি মীর মঞ্জুরুর রহমান, হাসপাতাল নির্মাণের প্রকল্প পরিচালক মো. কামরুজ্জামান, বেড়া ডায়াবেটিক হাসপাতালের সভাপতি মো. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, লাইফ মেম্বর মো. শামসুল হক, বেসিক বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আবদুল লতিফ, ড. মোহাম্মদ আবদুল্লাহ সহ বিভিন্ন সামাজিক ব্যক্তিত্ব।
উল্লেখ্য যে, গত ১৬ জুলাই ২০২১ তারিখে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ প্রায় ১০ কোটি টাকা বেড়া ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের জন্য বরাদ্দ প্রদান করে। আর এই অর্থ বরাদ্দের ব্যাপারে সার্বিক সহযোগিতা করেন অর্থ সচিব জনাব আবদুর রউফ তালুকদার (বেড়া পৌর এলাকার সানিলা গ্রামের প্রয়াত নিবেদিতপ্রাণ চিকিৎসক ডা. আবদুস সাত্তারের বড়ো জামাতা) এবং বেড়ার দুই কৃতীসন্তান রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক জনাব মো. সেলিম রেজা এবং মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ ও পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর যুগ্মসম্পাদক জনাব মোহাম্মদ সালাউদ্দিন।
পাবনা জেলার বেড়া ডায়াবেটিক হাসপাতালটি ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর হুরাসাগর তীরে অত্যন্ত স্বাস্থ্যকর ও নৈসর্গিক পরিবেশে এবং বেড়া পৌরসভার ডাকবাংলো রোডের ধারে প্রতিষ্ঠিত হয়। হাসপাতাল প্রতিষ্ঠার ব্যাপারে প্রায় দুই কোটি টাকা মূল্যের ০.১৪ একর জমি বিনামূল্যে দান করেন রণাঙ্গনের বীরমুক্তিযোদ্ধা, বরেণ্য ফিজিওথেরাপিস্ট ও ব্যাকপেইন চিকিৎসক প্রফেসর আলতাফ হোসেন সরকার।
হাসপাতালটি নির্মিত হলে পাবনা, সিরাজগঞ্জ, টাঙ্গাইল এবং মানিকগঞ্জের বেশ কয়েকটি উপজেলার মানুষ উপকৃত হবে। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল