শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু তাঁর লক্ষ্যে বরাবর অবিচল ছিলেন: ড. কলিমউল্লাহ

শুক্রবার, অক্টোবর ৮, ২০২১
বঙ্গবন্ধু তাঁর লক্ষ্যে বরাবর অবিচল ছিলেন: ড. কলিমউল্লাহ

সময় জার্নাল প্রতিবেদক : 

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন বজ্রের মত কঠোর। তিনি তাঁর লক্ষ্যে বরাবর অবিচল ছিলেন। শুক্রবার (৮ অক্টোবর) মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বিএনসিসিও’র জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। 

আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন বিএনএনআরসি এর কর্ণধার এএইচএম বজলুর রহমান। তিনি পাওলো ফ্রেইরি-এর পেডাগোগি অফ দ্য অপপ্রেসড তত্ত্বের নিরিখে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের বিশ্লেষণ করেন। এছাড়াও তিনি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার এসডিজি-এর লক্ষ্যমাত্রা অর্জনের নিরন্তর প্রয়াসের ভূয়সী প্রশংসা করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ঢাকা স্কুল অব ইকনমিক্স এর প্রভাষক তাসলিমা আক্তার। গেস্ট অব অনার ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি-অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর। মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট-এর পিএইচ.ডি গবেষক ফাতেমাতুজ জোহরা লিমা।

অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন চাঁদপুর কচুয়া থেকে জনাব মোঃ মোফাস্-সল হোসেন খান এবং এশিয়ান টিভির সাংবাদিক রফিকুল ইসলাম রলি।

আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান এবং যশোর থেকে মোঃ নাজমুল হক শ্রেয়াস।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল