শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

২২ সেপ্টেম্বর থেকে নিখোঁজ আকাশনীল নম্রতা, কেঁদে বুক ভাসাচ্ছেন মা

শুক্রবার, অক্টোবর ৮, ২০২১
২২ সেপ্টেম্বর থেকে নিখোঁজ আকাশনীল নম্রতা, কেঁদে বুক ভাসাচ্ছেন মা

সময় জার্নাল ডেস্ক :

আকাশনীল নম্রতাকে খুঁজে পাচ্ছেন না তাঁর পরিবার। ২১ বছরের প্রতিবন্ধী মেয়েটি থাকতো উত্তরার এপার্টমেন্টে আর্কিটেক্ট মা সাইয়েদা সুলতানা অ্যানির সঙ্গে। মায়ের অনুপস্থিতির সুযোগে কে বা কারা তুলে নিয়ে গেছে বিরলরোগে আক্রান্ত অসহায় মেয়েটিকে। এদিকে, মেয়ের খোঁজে দিন-রাত কেঁদে বুক ভাসাচ্ছেন মা। অসহায় মেয়ের খোঁজ পেতে রাষ্ট্রের কাছে আকুতি জানিয়ে নিজ ফেসবুক টাইমলাইনে লিখেছেন তিনি। সেটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল :

আমার মেয়ে আকাশনীল নম্রতা গত ২২ সেপ্টেম্বর ২০২১ থেকে নিখোঁজ। আমার অনুপস্থিতিতে তাকে কয়েকজন অজ্ঞাতনামা ব্যক্তি আমার বাসা থেকে নিয়ে যায়। পরবর্তীতে পাশের বাড়ির সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায় দুইটি গাড়ি নিয়ে খুব নাটকীয় ভাবে তাকে অপহরণ করা হয়। একটি অপরাধী চক্র অজ্ঞাতনামা একটি সূত্র থেকে আমার মেয়ে লিখেছে বলে একটি সুইসাইডাল নোট আইনশৃঙ্খলা বাহিনীর কাছে ছড়িয়ে দেয় এবং তাদের কাজকে বাধাগ্রস্থ করে। পরবর্তীতে "র‌্যাবের প্রতিবেদন'' বলে আরো একটি মিথ্যা প্রতিবেদন আইনশৃঙ্খলা বাহিনী এবং সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়। আমি ব্যক্তিগত ভাবে র‌্যাবের মাধ্যমে জানতে পারি এই প্রতিবেদন তাদের তৈরী নয় । প্রাথমিক অবস্থায় এই দুইটি মিথ্যা প্রতিবেদন এবং সেই অঞ্জাতসূত্রের হস্তক্ষেপের কারণে এবং আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ এবং সমন্বয়হীনতার কারণে অপরাধী চক্র শক্তি সঞ্চয় করে এবং অত্যন্ত কৌশলী অবস্থানে চলে যায়।

বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ আন্তরিকতার সাথে আমার অসহায় আকাশনীলকে উদ্ধারের আপ্রাণ চেষ্টা করছে।

সকলের অবগতির জন্য জানাচ্ছি যে আমার আকাশনীল দুরারোগ্য বিরল রোগ ফুকোমেলিয়া(Phocomelia) আক্রান্ত। তার শরীরে অনেক অঙ্গ অনুপস্থিত, তার পা নেই, সে সর্বক্ষণ হুইলচেয়ার ব্যবহারকারী।

তার হাতের গঠনও ভিন্ন, নখ নেই, হাত মুঠি করতে পারেনা। তার মস্তিষ্ক বিরল রোগ MLD(Metachromatic leukodystrophy Disorder) আক্রান্ত। আকাশনীলের ফুসফুস দুর্বল, এজমা আছে, গত বছর গল ব্লাডারের পাথর এবং ইনফেকশন অপারেশন হয়, কিডনীতে পাথর আছে যা আগামী নভেম্বরে অপারেশন হবার কথা, ওভারী পলিসিস্টিক,বাইফারকেটেড ইউটেরাস, ডাবল সারভিকাল ক্যানাল, আকাশনীলের টেইল বোন ইনজুরীও আছে, মাইগ্রেন এবং ইরিটেবল বাউল সিন্ড্রোম আছে।

আকাশনীলকে আমি জন্মদাত্রী মা Sayeda Sultana Annee গত একুশ বছর ধরে অনেক পরিশ্রম করে লালন পালন এবং সেবা শুষ্রুশা করে বাঁচিয়ে রেখেছি। সর্বশক্তিমান আল্লাহ তার প্রিয় আকাশনীলকে আমাকে দিয়েছেন এবং সে আমার কাছে পৃথিবীর শ্রেষ্ঠ উপহার, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি তাকে সুস্থ রাখার জন্য ।

বর্তমানে আমার অনুপস্থিতিতে আমার মেয়ের শারীরিক ও মানসিক নিরাপত্তা নিয়ে আমি গভীর ভাবে আতংকিত। আমার মেয়েটি চরমতম অসহায়।

রাষ্ট্রের কাছে আমার এইটুকুই আকুল আকুতি আমার মেয়েটি কেমন আছে কোথায় আছে জানান। দয়া করে প্রত্যেকে স্ব স্ব অবস্থান থেকে আমাকে সহযোগিতা করুন।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল