শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু ছিলেন মাটি ও মানুষের কন্ঠস্বর: ড. কলিমউল্লাহ

রোববার, অক্টোবর ১০, ২০২১
বঙ্গবন্ধু ছিলেন মাটি ও মানুষের কন্ঠস্বর: ড. কলিমউল্লাহ

নিজস্ব প্রতিবেদক।সময় জার্নাল : বঙ্গবন্ধু ছিলেন মাটি ও মানুষের কন্ঠস্বর ছিলেন বলে মন্তব্য করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ। 

শনিবার (১০ অক্টোবর) মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। আলোচনায় শুভেচ্ছা বক্তব্য দেন, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোঃ হাবিবুর রহমান।  

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, ইসলামি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো- ভাইস চ্যান্সেলর ও ইংরেজি বিভাগের প্রফেসর ড. শাহিনুর রহমান। তিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অবদান নিয়ে আলোচনা করেন। 

সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর সদর উপজেলার মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মোসাঃ আর্জিনা খানম। তিনি বলেন , বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর কারণে আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি।

আজকের অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন, জনতা ব্যাংকের-গুলশান সার্কেল এর ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আনিস। তিনি বলেন বঙ্গবন্ধুর কারণেই আমরা বাংলাদেশ পেয়েছি। 

মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান। তিনি বাকশাল গঠনের প্রেক্ষাপট নিয়ে আলোচনা করে বলেন যে, বঙ্গবন্ধু যৌক্তিক কারণেই ঐ সময়ে ৪টি সংবাদ পত্র চালু রেখেছিলেন। 

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি-অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিক, উত্তর কুমিল্লা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মোঃ জাকির হোসেন আজাদ, দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ, চাঁদপুরস্থ কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ মোফাচ্ছল হোসেন খান, কুমিল্লাস্থ চান্দিনার জোয়াগ থেকে ড. পলাশ, কুমিল্লাস্থ চান্দিনার মাধাইয়া থেকে মোহাম্মদ ফরহাদ চৌধুরী, দৈনিক কুষ্টিয়া পত্রিকার সাংবাদিক হুমায়ুন কবির এবং এশিয়ান টিভির সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রলি।

অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ফরিদপুর, সালতা থেকে রেজাউল শেখ, নীলফামারী জেলার অন্তর্গত কিশোরগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান মোঃ রশিদুল ইসলাম এবং হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাকিবুজ জামান হিরু।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল