বুধবার, ২৩ জুন ২০২১

রাবি কোষাধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

মঙ্গলবার, মার্চ ১৬, ২০২১
রাবি কোষাধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

নোমান ইমতিয়াজ, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কর্মচারীদের সাথে খারাপ আচরণের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান আল আরিফের পদত্যাগের দাবি করেছে রাবির সাধারণ ও সহায়ক কর্মচারীরা। মঙ্গলবার (১৬ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে কয়েক ঘণ্টা অবস্থান নিয়ে তার এ দাবি জানান। এরপর প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের আশ্বাসে ১৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করেন তারা।

এর আগে সকাল দশটার দিকে প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে কোষাধ্যক্ষের পদত্যাগ দাবি জানান কর্মচারী ইউনিয়নের সদস্যরা। অবস্থান কর্মসূচিতে তারা অভিযোগ করেন, গত ১৫ মার্চ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের স্বাস্থ্য বিমা নিয়ে কোষাধ্যক্ষের কক্ষে অনুষ্ঠিত সভা চলাকালে সাধারণ কর্মচারী ইউনিয়নের নেতারা দেখা করতে  গেলে কোষাধ্যক্ষ ড. অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল আরিফ তাদের সাথে খারাপ আচরণ করেন।
 
কর্মসূচীতে সাধারণ ও সহায়ক কর্মচারী ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম ভুট্টু বলেন, আমরা কোষাধ্যক্ষের খারাপ আচরনে অতিষ্ঠ হয়ে আজকের এ কর্মসূচিতে এসেছি। অনতিবিলম্বে আমরা বর্তমান কোষাধ্যক্ষের পদত্যাগ চাই।

ইউনিয়নের সাধারন সম্পাদক আব্দুল আজিজ বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী স্বাস্থ্য বীমা নিয়ে অনুষ্ঠিত বৈঠকে সাধারণ ও সহায়ক কর্মচারিদের প্রতিনিধি থাকার কথা। কিন্তু কর্মচারীদের কোনো প্রতিনিধি না রেখে তারা এ চুক্তি করেছে। বীমা বিষয়ে বৈঠকে চলছে বিষয়টি জানতে পেয়ে আমরা সেখানে উপস্থিত হলে কোষাধ্যক্ষ আমাদের সঙ্গে খারাপ আচরণ করেন।

আব্দুস আজিজ বলেন, আমরা প্রক্টরের আশ্বাসে আন্দোলন স্থগিত করেছি। আগামী ১৮ তারিখে উপাচার্যের সঙ্গে আমাদের বৈঠক রয়েছে। বৈঠক ফলপসূ না হলে আমরা ১৯ মার্চ থেকে কঠোর আন্দোলনে যাবো।

তবে বিষয়টি নিয়ে কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফের সাথে যোগাযোগ করা হলে  তিনি এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, কোষাধ্যক্ষ স্যারের সঙ্গে কর্মচারীদের একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। আমি তাদের বলেছি ভিসি স্যার আসলে বিষয়টি সমাধান করে দিবেন।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ