বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

উখিয়া রোহিঙ্গা শিবিরে অস্ত্রসহ ৭ রোহিঙ্গা আটক

সোমবার, অক্টোবর ১১, ২০২১
উখিয়া রোহিঙ্গা শিবিরে অস্ত্রসহ ৭ রোহিঙ্গা আটক

গোলাম আজম খান, কক্সবাজার প্রতিনিধি: উখিয়া রোহিঙ্গা শিবির থেকে দেশিয় অস্ত্রসহ ৭ জনকে আটক করেছে ১৪ এপিবিএন ও জেলা পুলিশ।

সোমবার (১১ অক্টোবর) ভোরে উখিয়ার মধুরছড়া ক্যাম্প থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন ১৪ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অধিনায়ক মো. নাঈমুল হক।

তিনি জানান, সোমবার ভোরে মধুরছড়া ক্যাম্প-৩; জি-৯ ব্লকে অস্ত্রশস্ত্র নিয়ে ২৫/৩০ জন ডাকাত সমবেত হয় এমন সংবাদ পাওয়া যায়। পরে এপিবিএন ও জেলা পুলিশ সমন্বয় করে অভিযান যায়। অভিযান টের পেয়ে ডাকাত দল ছত্রভঙ্গ হয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করে।

পরে পুলিশ ও এপিবিএন ধাওয়া করে ঘটনাস্থল থেকে ইউনুছ (৪০), মোঃ তাহের (২৭), , কানফুডুক (২৮), মোঃ রফিক (৩০), আমির হোসাইন (৫৪), মোঃ জাফর আলম (৩২) ও আব্দুস শুকুর কে আটক করা হয়। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। তাদের কাছ থেকে ১টি রামদা, ৪টি দা ও ১টি ছোরা জব্দ করা হয়।

অধিনায়ক মো. নাঈমুল হক আরও বলেন, আটকদের জিজ্ঞাসাবাদে পলাতক তাদের সহযোগী ২৭ জনের নাম জানা গেছে। তারা সবাই সংঘবদ্ধ কথিত বিভিন দুর্বৃত্ত গ্রুপের সদস্য। তারা রোহিঙ্গা ক্যাম্প এলাকায় লোকজনকে অপহরণ, ডাকাতি, চাদাঁবাজি, হত্যাসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডের জড়িত থাকার কথা স্বীকার করেছে। এছাড়াও আটকরা ঘটনাস্থলে ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হয়েছিল সেটি জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

এ ব্যাপারে আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে সংশ্লিস্ট আইনে মামলা দায়ের করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় এপিবিএন অধিনায়ক।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল