বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

রাজীবপুরে শেখ রাসেল দিবস উদযাপন

সোমবার, অক্টোবর ১৮, ২০২১
রাজীবপুরে শেখ রাসেল দিবস উদযাপন

রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ এই প্রতিপাদ্যকে ধারণ করে রাজীবপুর উপজেলায় প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে ‘শেখ রাসেল দিবস ২০২১’ উদযাপন করা হয়েছে। 

দিবসটি উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর ) রাজীবপুর উপজেলা প্রশাসন ও বিভিন্ন দপ্তরের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। 

আজ সকালের দিকে উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ চেয়ারম্যান, স্থানীয় আ'লীগ নেতৃবৃন্দ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপজেলা প্রাঙ্গণে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করে।এবং তার রুহের মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়েছে।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার অমিত চক্রবর্তী এর সভাপতিত্বে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান,  রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারী দপ্তরের কর্মকর্তা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষার্থী, ইমাম গণ ও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

আলোচনা সভা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের নিয়ে  কুইজ,উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কন ও বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতার আয়োজন করা হয়।পরে প্রতিযোগীদের ভিতর থেকে বিভিন্ন বিভাগে জয়ী ৩৭ জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার হিসেবে বই ও সনদ প্রদান করা হয়েছে।   

দিনটি স্মরণীয় করে রাখতে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় উপজেলা পরিষদ চত্তরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে তালগাছের চারা রোপন করে অতিথি ও শিক্ষার্থীরা।    

উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও নানা আনুষ্ঠানিকতায় দলীয় কার্যালয়ে শেখ রাসেলের জন্মদিন উদযাপন উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করে।

প্রসঙ্গত,  ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপথগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল। তার  জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল