শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সাতক্ষীরা সদর উপজেলার ১৩টি ইউপিতে ৭৪৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সোমবার, অক্টোবর ১৮, ২০২১
সাতক্ষীরা সদর উপজেলার ১৩টি  ইউপিতে ৭৪৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য সাতক্ষীরা সদর উপজেলার ১৩টি ইউনিয়নের নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন  রোববার (১৭ অক্টোবর) চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে মোট ৭৪৮জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৭৩ জন, সাধারণ ইউপি সদস্য পদে ৫১৩ জন ও সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে ১৬২জন মনোনয়নপত্র দাখিল করেন।

সাতক্ষীরা সদরের রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার সেখ শরিফুল ইসলাম জানান, সদর উপজেলার ১৩টি ইউনিয়নের চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে মোট ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগ ১৩, জাতীয় পার্টির ৩ এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ৩ জন প্রার্থী রয়েছে। এছাড়া ৫৪ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে তাদর মনোনয়নপত্র দাখিল করেন।

সেখ শরিফুল ইসলাম আরো জানান, সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে কুশখালীতে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ১৩ জন প্রার্থী হয়েছেন। এছাড়া এই ইউনিয়নে সাধারণ সদস্য ৪০ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে সর্বনি¤œ ৩ জন মনোনয়নপত্র দাখিল হয়েছে ঝাউডাঙ্গায়। এখানে সংরক্ষিত মহিলা সদস্য ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া বৈকারী ইউনিয়নেও চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বাঁশদহা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ঘোনা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। শিবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ভোমরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ধলিহর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৪৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ব্রহ্মরাজপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
আগরদাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন এবং সাধারণ সদস্য পদে ৫৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ঊল্লী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। লাবসা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৪০জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ফিংড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

সাতক্ষীরা সদরের রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার সেখ শরিফুল ইসলাম আরো জানান, মনোনয়নপত্র বাছাই হবে ২১ অক্টোবর। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪ অক্টোবর, যার নিষ্পত্তি হবে ২৫ অক্টোবর। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৬ অক্টোবর। ভোটগ্রহণ হবে ১১ নভেম্বর।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল