শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বিশ্বকাপ মিশন দারুণভাবে শুরু করলো আয়ারল্যান্ড

সোমবার, অক্টোবর ১৮, ২০২১
বিশ্বকাপ মিশন দারুণভাবে শুরু করলো আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক: ক্যাম্ফার ঝলকে জয় দিয়ে শুরু করলো আইরিশরা। বিশ্বকাপ মিশন দারুণভাবে শুরু করলো আয়ারল্যান্ড। ক্যাম্ফারের রেকর্ড গড়া ডাবল হ্যাটট্রিকের দিনে নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারিয়েছে আইরিশরা।

সোমবার বাছাই পর্বের ‘এ’ গ্রুপের ম্যাচে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ১০৬ রান করে নেদারল্যান্ডস। জবাবে আয়ারল্যান্ড জয়ের বন্দরে পৌঁছায় ৩ উইকেট হারিয়ে, ২৯ বল হাতে রেখে।

সহজ জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৬ রানে দুই উইকেট পতনের পর চাপে ছিল আয়ারল্যান্ড। তবে পল স্টার্লিং ও গ্যারেথ ডিলানির ব্যাটে সহজ জয়ই পায় দলটি। ২৯ বলে সর্বোচ্চ ৪৪ রান করেন ডিলানি। তার ইনিংসে ছিল পাঁচটি চার ও দুটি ছক্কার মার। ৩৯ বলে একটি করে চার ও ছক্কায় ৩০ রানে অপরাজিত থাকেন স্টার্লিং। বল হাতে হ্যাটট্রিক করা কার্টিস ক্যাম্ফার সাত বলে থাকেন সাত রানে অপরাজিত।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি নেদারল্যান্ডস। ১০৬ রানে গুটিয়ে যায় দলটি। শেষ বলে হারায় শেষ উইকেট। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রানের ইনিংস খেলেন ম্যাক্স ও ডড। ৪৭ বলের ইনিংসে তিনি হাঁকান সাতটি চার। আরেক ওপেনার বেন কুপার রানের খাতা খুলতে পারেননি।
 
২২ রানে দুই উইকেট হারানো নেদারল্যান্ডস ৫১ রানে গিয়ে হারায় টানা চার উইকেট। আইরিশ বোলার কার্টিস ক্যাম্ফার করেন ডাবল হ্যাটট্রিক। টানা চার বলে ফেরত পাঠান চার ডাচ ব্যাটারকে। টানা চার বলে চার উইকেট নেয়াকে ক্রিকেটের পরিভাষায় বলে ডাবল হ্যাটট্রিক।

টি-টোয়েন্টি ক্রিকেটে এই কীর্তি আছে আর কেবল দুটি। ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম করেন আফগান লেগ স্পিনার রশিদ খান। সেই বছরই নিউজিল্যান্ডের বিপক্ষে পাল্লেকেলেতে তার পাশে বসেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা।

নবম ওভার শেষে নেদারল্যান্ডসের সংগ্রহ ছিল ২ উইকেটে ৫০ রান। ক্যাম্ফারের চমক জাগানো বোলিংয়ের পর দলটির স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ৫২ রান। এই ওভারে সাজঘরে ফেরেন কলিন অ্যাকারম্যান (১১), রায়ান টেন ডেসকাট (০), স্কট এডওয়ার্ডস (০) ও রোয়েলফ ফন ডার মারউই (০)। শেষের দিকে অধিনায়ক পিটার সিলার (২১) ও লোগান ভ্যান বিকের (১১) ব্যাটে একশ রান অতিক্রম করে নেদারল্যান্ডস।

বল হাতে আয়াল্যান্ডের হয়ে ৪ ওভারে ২৬ রানে চার উইকেট নেন কার্টিস ক্যাম্ফার। ৪ ওভারে মাত্র ৯ রানে তিন উইকেট নেন মার্ক অ্যাডায়ার। জশ লিটল পান এক উইকেট।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল