শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

টানা দু’দিনের বৃষ্টিতে সাতক্ষীরার নিম্মাঞ্চল প্লাবিত

মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১
টানা দু’দিনের বৃষ্টিতে সাতক্ষীরার নিম্মাঞ্চল প্লাবিত

মুহা: জিললুর রহমান , সাতক্ষীরা প্রতিবেদন:

সাগরে সৃষ্ট নি¤œচাপের প্রভাবে টানা মৌসুমী বৃষ্টিতে সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। গত ১৮ অক্টোবর ভোর ৫ টা থেকে ১৯ অক্টোবর বিকাল পর্যন্ত টানা বর্ষণে সাতক্ষীরা সদর, তালা, কলারোয়া, আশাশুনি, দেবহাটা, কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার নিম্নাঞ্চল প্লাাবিত হয়েছে। পানিতে তলিয়ে গেছে সাতক্ষীরা পৌরসভার নিম্নাঞ্চল। পানিবন্দী হয়ে পড়েছে শতাধিক পরিবার। ভেসে গেছে জমির ফসল, আমন ক্ষেত, মাছের ঘের ও পুকুর। 

সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, নিম্নচাপের প্রভাবে সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সাতক্ষীরায় ৯১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামী দু’দিন এভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানান তিনি। তবে পরশু থেকে বৃষ্টিপাত কমতে পারে। 

সাতক্ষীরা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নুরুল ইসলাম বলেন, এই বৃষ্টি ৭১০ হেক্টর আমনের ক্ষেত পানিতে তলিয়ে গেছে। এছাড়া ১০২ হেক্টর শাক-সবজির ক্ষতি হয়েছে। আবহাওয়া অফিসের তথ্য মনে পরশু দিন থেকে বৃষ্টিপাত কমতে পারে। সেক্ষেত্রে এই বর্ষনে কৃষির উপর খুব বেশি প্রভাব পড়বে না বলে জানান তিনি।

সাতক্ষীরা পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতি বলেন , বেতনা নদীর তলদেশ উচ হয়ে যাওয়ায় নদীতে পানি না যাওয়ায় বির্স্তীর্ন এলাকা পানি বন্দি হয়ে পড়েছে , পানি বন্দি এলাকার কিছু মাছ চাষি পানির প্রবাহের পথ বন্দ করে মাছ চাষ করছে ফলে জলাবদ্ধ হয়ে পড়েছে । পৌর এলাকায় ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নে চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে । বেতনা নদী খনন করলে সাতক্ষীরা বাসী পানি বন্দি থেকে মুক্তি পাবে 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল