বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

বাল্যবিবাহ: ঠাকুরগাঁওয়ে ইউপি চেয়ারম্যান ও কাজিসহ আটক ৯

বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
বাল্যবিবাহ: ঠাকুরগাঁওয়ে ইউপি চেয়ারম্যান ও কাজিসহ আটক ৯

জীবন হক, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহ দেওয়ার সাথে জড়িত থাকার অপরাধে এক ইউপি চেয়ারম্যান, কাজি ও স্থানীয় সাংবাদিক সহ ০৯ জনকে আটকের আদেশ দিয়েছেন ঠাকুরগাঁও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্যাট আরিফুর রহমান।

বৃহঃবার(২১ অক্টোবর) সকালে জামিন নিতে আদালতে গেলে বালিয়াডাঙ্গী দওসুও ইউনিয়নে চেয়ারম্যান আব্দুস সালাম, নিকাহ কাজি আব্দুল কাদের ও স্থানীয় সাংবাদিক আবুল কালাম সহ ০৯ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। সেখানে ১০ নাম্বার আসামী সাজু উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

আদালত সূত্রে জানাযায়, সম্প্রতি একটি শালিসের মাধ্যমে বালিয়াডাঙ্গি উপজেলা চাড়ল ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের খাদেমুলের মেয়ের সাথে একই গ্রামের মিজানুরের(২৬) বিয়ে হয়। 

তবে একটি নাবালিকা মেয়ের সাথে জোরপূর্বক বিয়েটি দেওয়া হয়েছে মর্মে ঠাকুরগাঁও কোর্টে ১০ জনকে আসামী করে একটি মামলা করে মিজানুর।

মিজানুর জানান, অন্যায় ভাবে একটি বিচার শালিসের নামে আমাকে বিয়েটি দেওয়া হয়েছে। যেই মেয়েটির সাথে আমার বিয়ে দিয়েছে সেও নাবালিকা ছিলো। তাই এই বিষয়ে আমি সঠিক বিচার দাবি করছি।

এদিকে বিষয়টিকে রহস্য জনক বলে এর সঠিক তদন্ত দাবি করছে আসামীর স্বজনরা। তাদের দাবি, যেই মেয়েটিকে নাবালিকা বলা হচ্ছে, এই বিয়েটি তার ২য় বিয়ে। আগেই যেখানে তার একটি বিয়ে হয়েছিলো। কিভাব সে নাবালিকা হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল