বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

তিন ভর্তি পরীক্ষার্থীকে সঠিক কেন্দ্রে পৌঁছে দিলো তিতুমীরের ছাত্রলীগ

শনিবার, অক্টোবর ২৩, ২০২১
তিন ভর্তি পরীক্ষার্থীকে সঠিক কেন্দ্রে পৌঁছে দিলো তিতুমীরের ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতকের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় তামান্না, মামুনসহ মোট তিনজনের সিট পড়েছলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদয়ন স্কুল এন্ড কলেজে। তখন ১০ টা বেজে ৪০ মিনিট। পরীক্ষা শুরু হতে আর ২০ মিনিট বাকি। কিন্তু ভুলক্রমে তিতুমীর কলেজ কেন্দ্রে তারা চলে আসে। চোখেমুখে একরাশ হতাশা নিয়ে তিতুমীর কলেজ ছাত্রলীগের সঙ্গে যোগাযোগ করে তারা। মুহুর্তেই যেন মিটে গেল সমস্যা! 

শনিবার (২৩ অক্টোবর) ঘটনাটি শোনার পরপরই তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মোটরসাইকেলে করে দ্রুত শিক্ষার্থীদেরকে নির্দিষ্ট পরীক্ষার কেন্দ্রে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন। 

বাইকযোগে শিক্ষার্থীদের তিতুমীর কলেজ থেকে উদয়ন স্কুল এন্ড কলেজে পৌঁছে দেন শুভ আহমেদ ও আবদুল্লাহ আছিম। এমন দুঃসসয়ে শিক্ষার্থীদেরকে সহযোগিতা করতে পেরে শুভ আহমেদ জানান, ভুলকরে তিতুমীর কলেজে কেন্দ্রে এসেছিল দুইজন মেয়ে ও একজন ছেলে। আমরা শোনামাত্রই তাদেরকে সহযোগিতা করেছি। রাস্তায় অনেক ঝুঁকি নিয়ে দ্রুত গিয়েছি। কারওয়ান বাজারের গলি দিয়ে যাওয়ার সময় একবার মনে হচ্ছিলো ঠিকমতো তাদের পৌঁছে দিতে পারবো কিনা। যখন ঢাবিতে পৌঁছুলাম তখন দশ মিনিট পার হয়েছে পরীক্ষা শুরুর। 

তিনি আরও বলেন, তিতুমীর কলেজ ছাত্রলীগের জুয়েল ভাই আর রিপন ভাই যেমন সহযোগিতা করেছেন তেমনই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সঞ্জিত দাদা ও সাদ্দাম ভাইও বেশ সহযোগিতা করেন। পরে তিনজন শিক্ষার্থীকেই হলে প্রবেশ করাতে পেরেছি। অনেক বেশি ভালো লাগা কাজ করছিলো তখন! 

এ বিষয়ে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া বলেন, অন্যান্য দিনের মতো আজও আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে সহযোগিতা করছিলাম। তখন দেখলাম তিনজন শিক্ষার্থী কান্নাকাটি করছেন। তারা ভুল করে সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে চলে এসেছেন। পরীক্ষা শুরুর তখন মাত্র বিশ মিনিট বাকি। তখন আমার ও সেক্রেটারির মোটরসাইকেলে করে আমাদের দুজন কর্মীর মাধ্যমে তাদেরকে উদয়ন স্কুল কেন্দ্রে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করি। পরে তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরেছে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : jnewsdesk@gmail.com

স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ