বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

ভর্তি পরীক্ষার্থীদের পদচারণা মুখরিত কুবি ক্যাম্পাস

রোববার, অক্টোবর ২৪, ২০২১
ভর্তি পরীক্ষার্থীদের পদচারণা মুখরিত কুবি ক্যাম্পাস

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি:

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২য় ধাপের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ রোববার (২৪ অক্টোবর)। ইতোমধ্যে ভর্তি পরীক্ষা নিতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কেন্দ্রও। দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত চলমান গুচ্ছ পদ্ধতির "বি" ইউনিটের ভর্তি পরীক্ষার্থীদের পদচারণায় মুখরিত হচ্ছে কুবি ক্যাম্পাস প্রাঙ্গন। আজকের পরীক্ষায় অংশ নিবে ২,৫০৫ জন শিক্ষার্থী। 

সরেজমিনে ঘুরে দেখা যায়, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের চেক করে কেন্দ্রে প্রবেশ করানো হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটা অনুষদের সামনে ও গুরুত্বপূর্ণ জায়গায় সিট প্লান ঝুলিয়ে দেয়া হয়েছে। এছাড়া করোনার মধ্যে একাডেমিক পরীক্ষা নেয়ার সময় স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের জন্য যে বেসিনগুলো লাগানো হয়েছে, সেখানে  পরিষ্কার পানি ও হাত ধোয়ার জন্য সাবানের ব্যবস্থা রাখা হয়েছে। প্রত্যেকটি পরীক্ষার হলও স্যানিটাইজ করা হয়েছে। 

পরীক্ষার  সার্বিক অবস্থা নিয়ে "বি" ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক পার্থ চক্রবর্ত্তী বলেন, 'আমরা বেশ কয়েকদিন আগে থেকে কাজ করছি। ফলে আমাদের সার্বিক প্রস্তুতি প্রায় শেষ৷ গতকাল আমরা আসন বিন্যাস, সিট ট্যাগ সহ ভর্তি পরীক্ষার যাবতীয় কাজ শেষ করেছি।' 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি ২০২০-২১ এর সদস্য সচিব অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, 'আমাদের সকল প্রস্তুতি সম্পূর্ণ। এখানে ২,৫০৫ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে ৫৮ টি কক্ষে। এ পরীক্ষা উপলক্ষ্যে যত ধরনের স্বাস্থ্য সুরক্ষার বিষয় আছে সবগুলো নেয়া হয়েছে। আশা করি কোনো ঝামেলা ছাড়াই গুচ্ছের পরীক্ষাগুলো সম্পূর্ণ হবে।' 

বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাড়াও গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে মাঠে থাকবে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ, বিভিন্ন আঞ্চলিক সংগঠন ও স্বেচ্ছাসেবী সংগঠন বিএনসিসি, রোভার স্কাউট। 

উল্লেখ্য, গুচ্ছ পদ্ধতিতে 'এ', 'বি', 'সি' ইউনিট মিলিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সহ মোট ২০ টি বিশ্ববিদ্যালয় একযোগে ভর্তি পরীক্ষা হবে। এ তিন ইউনিটে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিবে ৭,০২৬ জন পরীক্ষার্থী।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : jnewsdesk@gmail.com

স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ