বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

রাজধানীতে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

সোমবার, অক্টোবর ২৫, ২০২১
রাজধানীতে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক। রাজধানীর নয়াপল্টনে সমাবেশ শেষে বিএনপির মিছিলে পুলিশের বাধা এবং ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বিএনপির নেতাকর্মীদের লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। আজ মঙ্গলবার সকালে এ ঘটনার সময় বেশ কয়েকজনকে আটকও করা হয়।

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে আজ মঙ্গলবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি। শোভাযাত্রা করে নয়াপল্টন থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে যেতে চাইলেও পুলিশ অনুমতি দেয়নি বলে জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজকের সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত হয়। সমাবেশে বক্তব্য শেষে সবাইকে যার যার গন্তব্যে চলে যাওয়ার নির্দেশ দেন বিএনপির মহাসচিব। এরপর কিছু নেতাকর্মী মিছিল করলে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পুলিশ তাদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করে।

ধাওয়া-পাল্টা ধাওয়ার ফলে ওই এলাকায় যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) আবুল হাসান বলেন, ‘বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাদের একটি সমাবেশ ছিল। কথা ছিল তারা মিছিল না করে সমাবেশ শেষ করবে। হঠাৎ বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল ও লাঠিসোটা নিক্ষেপ করে। এ ঘটনা সাড়ে ১১টার দিকে। এমন সময় আমরা আত্মরক্ষার জন্য লাঠিপেটা ও রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেই।’

এসি আবুল হাসান আরও বলেন, ‘এ সময় কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। যাচাই-বাছাই শেষে অপরাধ না থাকলে তাদের ছেড়ে দেওয়া হবে। অপরাধ থাকলে গ্রেপ্তার দেখানো হবে।’

আজকের সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ অন্যান্য নেতারা বক্তব্য দেন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল