শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করলেন মসিক মেয়র টিটু

রোববার, অক্টোবর ৩১, ২০২১
জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করলেন মসিক মেয়র টিটু

মো: মঈন উদ্দিন রায়হান, ময়মনসিংহ প্রতিনিধি: 

ময়মনসিংহে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। রবিবার (৩১ অক্টোবর) সকালে নগরীর প্রিমিয়ার আইডিয়াল স্কুলে এই কার্যক্রমের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। 

আগামী ৫ নভেম্বর পর্যন্ত চলমান এ কার্যক্রমে ৫ থেকে ১৬ বছর বয়সী বিদ্যালয়গামী ও বিদ্যালয় বহির্ভূত সিটি এলাকার ১ লক্ষ ১০ হাজার শিশুকে কৃমিনাশক ঔষধ সেবন করানো হবে। বিদ্যালয় বহির্ভূত শিশুরা নিকটবর্তী বিদ্যালয়ে কৃমিনাশক ঔষধ সেবন করতে পারবেন।

উদ্বোধনকালে মেয়র বলেন, কৃমি নিয়ন্ত্রণের মাধ্যমে পুষ্টির সুষ্ঠু ব্যবহার সম্ভব। শারীরিক ও মেধার সঠিক বিকাশে কৃমি নিয়ন্ত্রণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে কৃমি নিয়ন্ত্রণে শুধু ঔষধের উপর নির্ভর না করে স্বাস্থ্য সম্মত জীবনযাপনের মাধ্যমে কৃমি নিয়ন্ত্রণ করতে হবে।

মেয়র আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী করোনা থেকে আমাদের সুরক্ষিত করতে নানা উদ্যোগ নিয়েছেন। সকলকে বিনামূল্যে টিকাদানের ব্যবস্থা করেছেন। স্কুলের শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হতে যাচ্ছে। যেকোনো মূল্যে এ কার্যক্রম আমাদের সফল করতে হবে। 

এ সময় স্থানীয় কাউন্সিলর শীতল সরকার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, মেডিকেল অফিসার ডাঃ রেদাউর রহমান খান, প্রিমিয়ার আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক মোঃ চাঁন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল