শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

জাতির পিতা বঙ্গবন্ধু সবার হৃদয়কে নাড়া দিতে সক্ষম হয়েছেন: ড. কলিমউল্লাহ

শনিবার, নভেম্বর ১৩, ২০২১
জাতির পিতা বঙ্গবন্ধু সবার হৃদয়কে নাড়া দিতে সক্ষম হয়েছেন: ড. কলিমউল্লাহ

সময় জার্নাল প্রতিবেদক: জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু সবার হৃদয়কে নাড়া দিতে সক্ষম হয়েছেন।

শনিবার (১৩ নভেম্বর) মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায়  সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আলোচনায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ। 

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের পরামর্শক ফিরোজ আহমেদ। 

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বঙ্গবন্ধুর সান্নিধ্য  লাভের  স্মৃতিচারণ করেন এবং বঙ্গবন্ধুর উদার হৃদয় এবং জনগণের প্রতি বঙ্গবন্ধুর অকুণ্ঠ ভালোবাসার কথা তুলে ধরেন।

 বিশেষ অতিথি হিসেবে সঙ্গে যুক্ত ছিলেন দিনাজপুর জেলা পরিষদ সদস্য আতাউর রহমান বাবু, এমিনেন্স অ্যাসোসিয়েটস অফ সোশাল এডভান্সমেন্ট এর প্রতিষ্ঠাতা ডাক্তার শামীম হায়দার তালুকদার, বীর মুক্তিযোদ্ধা ও রাজনীতিক এরশাদ বুলবুল, ইউএন ডিসএবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আব্দুস সাত্তার দুলাল এবং  হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগের সহকারী অধ্যাপক ও বঙ্গবন্ধু হলের সহকারী প্রভোস্ট মোহাম্মদ সাইফুদ্দিন।

আজকের অনুষ্ঠানে গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাম্মৎ আর্জিনা  খানম।
 
মুখ্য আলোচক হিসেবে বক্তব্য উপস্থাপন করেন, অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভর্সিটির ফেলো ড. তানভীর ফিত্তীণ আবীর।

ডক্টর আবীর বাংলাদেশের ভিশন ২০৪১ লক্ষ্যে পৌঁছার জন্য এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা সত্যিকারের রূপায়নের জন্য রাজনৈতিক, অর্থনৈতিক এবং সাংস্কৃতিক দুর্বৃত্তায়ন রোধের  উপর গুরুত্বারোপ করেন।

আলোচনা সভায় বক্তারা বাঙালি জাতীয়তাবাদের বিরুদ্ধে বিদ্বেষ এবং দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবেলায়  ঐক্যবদ্ধ ভাবে প্রতিহত করার আহ্বান জানান। 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ সভায় জানিপপ-এর বর্ষকালব্যাপী আলোচনা সভা ও সেমিনার প্রতিদিন সন্ধ্যায় আয়োজন করার জন্য জানিপপ কর্তৃপক্ষের প্রতি আন্তরিক শুভেচ্ছা এবং সমর্থন ব্যক্ত করেন  জানিপপ-এর এ আয়োজনকে ঐতিহাসিক এবং সময়োপযোগী ও যুগান্তকারী উদ্যোগ বলে অভিহিত করেন বক্তারা।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী, শিল্পপতি জাফরুল হাসান, কবি সাইফুল, এশিয়ান টেলিভিশনে কর্মরত সাংবাদিক রফিকুল ইসলাম রলি, নীলফামারী থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ জোহরা লিমা, কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন, কুমিল্লাস্থ চান্দিনার জোয়াগ থেকে ডাক্তার পলাশ, পঞ্চগড়  থেকে জনাব খাদেমুল ইসলাম। 

এছাড়াও আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন এনআরবিসি ব্যাংক, ভোলা শাখার ব্যবস্থাপক মোহাম্মদ শহীদুল হক ।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল