শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আহারের ফেরিওয়ালা সংগঠনের সৌজন্যে মাস্ক বিতরণ

সোমবার, নভেম্বর ১৫, ২০২১
আহারের ফেরিওয়ালা সংগঠনের সৌজন্যে  মাস্ক বিতরণ

রাজধানীর উত্তরা ৩নং সেক্টরে অবস্থিত উত্তরা প্রেসক্লাব প্রাঙ্গনে পথচারী ও সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করে স্বেচ্ছাসেবী সংগঠন 'আহারের ফেরিওয়ালা'। আজ (সোমবার) সকাল ১১টায় উত্তরা প্রেসক্লাবের আশপাশ এলাকায়  এই কর্মসূচি পালন করা হয়। উত্তরা প্রেসক্লাবের সহযোগিতায় কর্মসূচিটি সফলভাবে সম্পন্ন হয়েছে। এ সময় শিক্ষার্থী, পথচারী, রিক্সাচালক, ক্রেতা-বিক্রেতাসহ প্রায় পাঁচ শতাধিক মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

বিনামূল্যে মাস্ক বিতরণ শেষে স্বেচ্ছাসেবী সংগঠনটির সাধারণ সম্পাদক রেজাউর রহমান চৌধুরী বলেন, মানুষ ভাবছে করোনার প্রকোপ কমে গেছে তাই অনেকে এখন মাস্ক ব্যবহার করছে না। কিন্তু এখনও যে আমরা করোনার ঝুঁকিতে রয়েছি এটা আমাদের সচেতন শ্রেণিকে বুঝতে হবে। আর তাই আমরা মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করছি এবং জনসচেতনতা সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছি। এ সময় 'আহারের ফেরিওয়ালা’ সংগঠনের মহিলা বিষয়ক সম্পাদক হুমাইয়া স্যারনও উপস্থিত ছিলেন।

স্বেচ্ছাসেবী সংগঠনটির মানবিক কার্যক্রমে অংশ নিয়ে উত্তরা প্রেসক্লাবের সভাপতি রাসেল খান বলেন, নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ। জনসচেতনতার সৃষ্টির লক্ষ্যে আহারের ফেরিওয়ালার মতো অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকেও এগিয়ে আসা উচিত। যাতে করে বৈশ্বিক মহামারি করোনা মোকাবেলায় আমরা সবাই মিলে ভূমিকা রাখতে পারি।

উত্তরা প্রেসক্লাব সকল মানবিক কার্যক্রমের সাথে আছে জানিয়ে সভাপতি বলেন, যেহেতু এটি একটি সেবামূলক কাজ। সামাজিক সংগঠন হিসেবে আমরা সবসময়ই স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মানবিক কার্যক্রমগুলোকে উৎসাহিত করব। উত্তরাতে এ ধরণের কার্যক্রম পরিচালনায় যে কেউ আমাদের সহযোগিতা চাইলে অবশ্যই আমরা তাদের পাশে থাকব।

সংগঠনটির এমন উদ্যোগের  প্রশংসা করে বাংলা টিভির সিটি রিপোর্টার মোস্তাফিজুর রহমান রুমন বলেন, যদিও করোনার টিকার আওতায় অনেকেই চলে এসেছে। তবুও করোনার সুরক্ষায় চিকিৎসকরা মাস্ক পরিধান করার যে পরামর্শ দিয়েছে সেই পরামর্শ বাস্তবায়নে এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আজ আমরা উত্তরায় কর্মরত সাংবাদিক সমাজও এই কার্যক্রমে অংশ নিয়ে মানুষের মাঝে মাস্ক বিতরণ করতে পারছি বিধায় এমন উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।

বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন  সিনিয়র সাংবাদিক ও যুগান্তরের স্টাফ রিপোর্টার মো. রফিকুল ইসলাম, খোলা কাগজের জাবেদ আল মামুন, বিজয় টিভির আলাউদ্দিন আল আজাদ, এশিয়ান টিভির সাংবাদিক শুকতারা ইসলাম ঐশী, সাংবাদিক নুরুস সফি চৌধুরী বিপুল, উত্তরা প্রেসক্লাবের দফতর সম্পাদক যোবায়ের হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক গাজী তারেক রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক স্বপন রানা সোহেল, মহিলা বিষয়ক সম্পাদক মাহমুদা আক্তার পুষণ, দূর্নীতি রিপোর্টের মো. আমিনুল ইসলাম শাহিন, তাসলিমা আক্তার, সাইফুল ইসলাম, আনিসুর রহমানসহ উত্তরা প্রেসক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।

 সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল