শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মানুষের কাছে 'মানবতার ফেরিওয়ালা' মাহমুদুল হাসান সোহাগ

রোববার, নভেম্বর ২১, ২০২১
মানুষের কাছে 'মানবতার ফেরিওয়ালা' মাহমুদুল হাসান সোহাগ

শাহিনুর ইসলাম প্রান্ত,লালমনিরহাট প্রতিনিধি:

“মানুষ মানুষের জন্য” এ কথাটির মর্মার্থ বুঝতে হলে মিশতে হবে একজন যুবকের সাথে। মানবতার ফেরিওয়ালা তিনি নিজেই। এই মানতবতার ফেরিওয়ালা হলেন হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, লালমনিরহাট জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের প্রধান উপদেষ্টা ও রংপুর বিভাগের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী যুবরত্ন মাহমুদুল হাসান সোহাগ।

তিনি হলেন লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সাংসদ ও সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি'র জেষ্ঠ্য পুত্র। 

মানুষের হিয়ার মাঝে অধিকার পৌছে দেওয়াই তার বাসনা, মুখে থাকে তার মন ভাল করে দেওয়া হাসি। সদা প্রাণোবন্ত সদা হাস্যোজ্জ্বল মানুষ তিনি। হাসি ছাড়া কথা বলেন না কারো সাথে। ঘুম থেকে উঠে ঘুমানোর আগ পর্যন্ত পরোপকারে নিজেকে নিয়োজিত রাখেন এই ফেরিওয়ালা। স্বপ্ন তার অসহায় মানুষদের নিয়ে কাজ করার। তিনি সবসময় অসহায় অবহেলিত মানুষের সেবায় নিয়োজিত থাকেন। শুধু তাই নয় যে কোন সমস্যায় তাকে পাশে পাওয়া যায়। 

করোনা কালে তিনি মানবতার পরিচয় দিয়েছেন। অসহায় মানুষের মাঝে ত্রাণ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি প্রতিনিয়ত দুই উপজেলায় দিন-রাত বিতরণ করেছেন। করোনায় তিনি টিম-ইমার্জেন্সী নামক একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করেছেন। সেই সংগঠনের সকল সদস্য করোনায় মানুষের পাশে সব সময় ছিলেন। করোনায় কারো সমস্যা হলেই দিন রাত তাদের কে সহযোগিতা করার জন্য সদস্যরা নিয়োজিত ছিল। তিনি করোনায় খাদ্যসামগ্রী বিতরনের পাশাপাশি সবজিও বিতরন করেছেন। এছাড়াও তিনি বৃক্ষরোপন, মুমুর্ষ রোগীদের রক্ত দানের ব্যবস্থা, শিক্ষা উপকরণ বিতরণ, বিভিন্ন খেলাধুলার সামগ্রী বিতরণ করেন। বন্যা দূর্গতদের জন্য নিজেই পানিতে ভিজে ঘরে ঘরে খাবার পৌছে দেন তিনি। 

তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে গরিব মানুষের মুখে হাসি ফোটাতে দিনরাত নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি করোনা মহামারি সংকটাপন্ন সময়ে ইফতার নিয়ে এগিয়ে এসেছেন। অনেকের দুবেলা ডাল-ভাতের ব্যবস্থা করে খাবার সামগ্রী বিতরন করেছেন। 

মাহমুদুল হাসান সোহাগ বলেন, মানুষের সেবা করেই আত্মতৃপ্তি পাই। কারো কোনো উপকার করতে পারলে নিজের কাছেও অনেক ভালো লাগে। তাই নিজেকে আর্তমানবতার সেবায় নিয়োজিত করেছি। এভাবেই সারাজীবন জনগণের সেবা করে পাশে থাকতে চাই।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল