মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

সড়ক ছাড়লো শিক্ষার্থীরা, ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

সোমবার, নভেম্বর ২২, ২০২১
সড়ক ছাড়লো শিক্ষার্থীরা, ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

নিজস্ব প্রতিনিধি: গণপরিবহনে ‌‘হাফ ভাড়া’ কার্যকরের দাবি ৪৮ ঘণ্টার মধ্যে মেনে নেয়ার সময়সীমা বেঁধে দিয়ে রাজধানীর সায়েন্স ল্যাব থেকে সরে গেছেন শিক্ষার্থীরা। দুপুর ১২টার দিকে শুরু হওয়া আজকের সমাবেশ শেষ হয় বেলা দেড়টার দিকে।

অন্যদিকে বকশিবাজার মোড়ে অবস্থান নিয়ে সরকারিভাবে হাফ ভাড়ার প্রজ্ঞাপন জারি করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীদের আরেকটি দল।

মঙ্গলবার সকাল ১১টার দিকে প্রথমে বকশিবাজার মোড়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অবস্থান কর্মসূচি পালন শুরু করে শিক্ষার্থীরা। পরে তারা সরকারিভাবে হাফ ভাড়ার প্রজ্ঞাপন জারি করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয়। শিক্ষার্থীরা বলছেন, বাসে ‌‘হাফ ভাড়া’ বাস্তবায়ন না হওয়ায় তারা রাস্তায় নেমেছেন।

তারা জানান, তেলের দাম বাড়ানোর পর বাস ভাড়া বাড়ানো হয়। এরপর হাফ ভাড়া নিতে চাচ্ছে না পরিবহন মালিক-শ্রমিকরা। এতে শিক্ষার্থীদের সাথে বিভিন্ন পরিবহনের খারাপ আচরণও করা হচ্ছে।

এ সময় গণপরিবহনগুলোতে ছাত্রী ও নারীদের হয়রানি বন্ধ করতেও দাবি জানানো হয়। বলা হয়, এখন বাস ভাড়া নিয়ে বিতণ্ডা হচ্ছে, নারী শিক্ষার্থীদের বাস থেকে নামিয়ে দিচ্ছে। তাই শিক্ষার্থীদের জন্য দ্রুত বাস ভাড়া অর্ধেক করার পাশাপাশি অবাধ ও নিরাপদ যাত্রা নিশ্চিত করতে হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল