শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বিকেলের অধিবেশনে রাষ্ট্রপতির স্মারক বক্তৃতা

মঙ্গলবার, নভেম্বর ২৩, ২০২১
বিকেলের অধিবেশনে রাষ্ট্রপতির স্মারক বক্তৃতা

নিজস্ব প্রতিনিধি: পাঁচদিন বিরতির পর আবার শুরু হচ্ছে জাতীয় সংসদের মুলতবি বৈঠক। বুধবার (২৪ নভেম্বর) বিকেল ৩টায় অধিবেশন শুরু হবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সংসদে স্মারক বক্তব্য দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এরপর প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা নিজে সংসদের কার্যপ্রণালী বিধি ১৪৭ বিধির আওতায় প্রস্তাব উত্থাপন করবেন। এরপর বিশেষ আলোচনা হবে। যা ২৫ নভেম্বরও চলবে। দুই দিনের এই আলোচনা শেষে প্রস্তাব গ্রহণ করা হবে।

এ বছরের ২৬ মার্চ বাংলাদেশ উদযাপন করেছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। ১৬ ডিসেম্বর বিজয়ের ৫০তম বার্ষিকী উদযাপন করবে বাংলাদেশ।

এর আগে স্পিকার সংসদ অধিবেশনে বলেছিলেন, আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, ২০২১ সালে আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি। বর্ণাঢ্য ও যথাযথ মর্যাদায় সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য জাতীয়ভাবে বিভিন্ন কর্মসূচি বছরব্যাপী অনুষ্ঠিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় ২৪ ও ২৫ নভেম্বর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদে বিশেষ আলোচনা হবে।

জাতীয় সংসদের আমন্ত্রণে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ২৪ নভেম্বর বিকেল তিনটায় স্মারক বক্তৃতা প্রদানে সম্মতি প্রদান করেছেন বলে জানান স্পিকার।

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে গত বছরকে ‘মুজিববর্ষ’ ঘোষণা করে নানা কর্মসূচি নিয়েছিল সরকার। তবে করোনার কারণে কর্মসূচিগুলো যথাযথভাবে করতে না পারায় মুজিববর্ষের মেয়াদ ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল