শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বাগেরহাটে কৃষি প্রণোদনা বিতরণ

বুধবার, নভেম্বর ২৪, ২০২১
বাগেরহাটে কৃষি প্রণোদনা বিতরণ

 বাগেরহাট প্রতিনিধি। জেলার মোড়েলগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা সার বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় কৃষি অধিদপ্তরের উদ্যোগে এর আয়োজন করা হয়। 

বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-ই আলম বাচ্চু।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার সিফাত আল মারুফ, জেলা পরিষদের সদস্য অধ্যাপিকা আফরোজা আক্তার লিনা, ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. মনিরুল ইসলামসহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ। 

গমের বীজ ২০ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে ৬০ জনকে। ভূট্টার বীজ ২ কেজি, ডিএপি সার ২০ কেজি,  এমওপি ১০ কেজি করে ২০০ জনকে। সরিষার বীজ ১ কেজি, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি করে ৩০ জনকে। সুর্যমুখির বীজ ১ কেজি, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি ১০০ জনকে এবং খেসারির বীজ ৮ কেজি, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি ৭০ জনকে দেওয়া হয়। 

এছাড়াও চলতি বোরো ধানের উফশী বীজ ৫ কেজি , ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার ৮০০ জনকে, বোরো ধান হাইব্রিড বীজ ২ কেজি করে ৮০০ জনকে দেওয়া হয়। ৭০টি রিপার মেশিন ও ১০টি থ্রেসার মেশিন ৭০% ভর্তুকিতে কৃষকদের মাঝে বিতরণ করা হয়েছে। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল