বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

সপ্তম ধাপে ভাসানচর পৌঁছলো ৩৭৯ জন রোহিঙ্গা

বৃহস্পতিবার, নভেম্বর ২৫, ২০২১
সপ্তম ধাপে ভাসানচর পৌঁছলো ৩৭৯ জন রোহিঙ্গা

আব্দুল্লাহ চৌধুরী, নোয়াখালী প্রতিনিধি: 

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে সপ্তম ধাপে আরও ৩৭৯জন রোহিঙ্গা নোয়াখালীর হাতিয়ার ভাসানচর পৌঁছেছে। এ নিয়ে ভাসানচর আশ্রয়ন কেন্দ্রে মোট রোহিঙ্গা নাগরিকের সংখ্যা দাঁড়ালো ‌১৮হাজার ৪০৫জনে।  নোয়াখালী জেলা পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, বুধবার বেলা সোয়া এগারটার দিকে ১২৬ পরিবারের ২৫৭জন এবং বিকেল পৌনে পাঁচটার দিকে ৪২ পরিবারের ১২২ জন রোহিঙ্গা কক্সবাজারের উড়িয়া ডিগ্রী কলেজ থেকে বাসযোগে রওয়ানা হয়ে চট্টগ্রাম পৌঁছায় এবং সেখান থেকে নৌবাহিনীর জাহাজ বিএনএস পেংগুইন যোগে তারা ভাসানচর পৌঁছৈ

উল্লেখ্য, নোয়াখালী ভাসানচরে রোহিঙ্গাদের পুনর্বাসন প্রকল্পের আওতায় ২০২০ সালের ৪ ডিসেম্বর প্রথম দফায় এক হাজার ৬৪২ জন, ২৯ ডিসেম্বর দ্বিতীয় দফায় এক হাজার ৮০৪ জন, চলতি বছরের ২৯ ও ৩০ জানুয়ারি তৃতীয় দফার তিন হাজার ২৪২ জন, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি চতুর্থ দফায় তিন হাজার ১৮ জন এবং পঞ্চম দফায় ৩ ও ৪ মার্চ চার হাজার ২১ জন, ষষ্ঠ দফায় ১ ও ২ এপ্রিল ৪ হাজার ৩৭২ জন রোহিঙ্গাকে ভাসানচর স্থানান্তর করা হয়। এছাড়া গত বছর মে মাসে সাগর পথে অবৈধভাবে মালয়াশিয়া যাওয়ার চেষ্টা করা ৩০৬ রোহিঙ্গাকে সমুদ্র থেকে উদ্ধার করে সেখানে নিয়ে রাখা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : jnewsdesk@gmail.com

স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ