বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সাতক্ষীরার তুজুলপুরে কৃষি জমির মাটি কেটে ইটভাটায় নেয়ায় প্রতিবাদ

শুক্রবার, নভেম্বর ২৬, ২০২১
সাতক্ষীরার তুজুলপুরে কৃষি জমির মাটি কেটে ইটভাটায় নেয়ায় প্রতিবাদ

মুহা: জিললুর রহমান,সাতক্ষীরা সংবাদদাতা

সাতক্ষীরায় কৃষি জমির মাটি কেটে ইটভাটায় নিয়ে যাওয়ার প্রতিবাদ করায় দু’ গ্রামবাসিকে পিটিয়ে জখম করেছে ভূমিদস্যুরা। এ সময় ছবি তুলতে গেলে দীপ্ত টেলিভিশনের ক্যামেরা পার্সন রিজাউল করিমের উপর হামলা চালিয়ে তার ক্যামেরা কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। 
শুক্রবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের তুজুলপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহত গ্রামবাসিদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার তুজুলপুর গ্রামের মৃত ইসহাক আলী মোড়েলর ছেলে  আবু সিদ্দিক ও একই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে জাহাঙ্গীর মোড়ল।

তুজুলপুর গ্রামের আবু সিদ্দিক জানান, তাদের গ্রামের গোলাম বারী মোড়লের চেলে আব্দুর রহমানের কৃষি জমির মাটি কেটে একই গ্রামের আমজাদ সরদারের ছেলে ভূমিদস্যু শাহাঙ্গীর সরদার তার ভাই জাহাঙ্গীর সরদার, বাদল গাজীর ছেলে শুকুর আলী ও হাফিজুল সরদার হাফির ছেলে কামরুজ্জামান মিন্টু পার্শ্ববর্তী জাকির হোসেনের মালিকানাধীন স্টার ইট ভাটায় বিক্রি করছে।

বিষয়টি জানতে পেরে তিনিসহ ৩৬জন গ্রামবাসি গত ২১ নভেম্বর ঝাউডাঙ্গা ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা মোঃ আব্দুল বারির কাছে লিখিত অভিযোগ করেন। তবে তিনি আসার আগে মাটি কাটার সঙ্গে জড়িত জাহাঙ্গীর, শাহাঙ্গীর, মিন্টু ও শুকুর আলী দু’ গ্রামবাসি ও সাংবাদিকদের উপর হামলা করেছে মর্মে তিনি শুনেছেন। তবে তিনি এসেই এসকেবেটর ম্যাশিন জমি থেকে তুলে  দিয়েছেন। বন্ধ করেছেন মাটি কাটার কাজ।

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা বলেন, তহশীলদারের প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ওইসব ভূমি দস্যুদের বিরুদ্ধে।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবীর বলেন, বিষয়টি তাকে মোবাইল ফোনে জানানোর পর তিনি শুক্রবার বিকেলে গ্রামবাসিরে লিখিতভাবে জানাতে বলেছেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল