শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সাতক্ষীরার সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কমিটি বাতিল, ৪৫ দিনের মধ্যে নির্বাচন

বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১
সাতক্ষীরার সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কমিটি বাতিল, ৪৫ দিনের মধ্যে নির্বাচন

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা সংবাদদাতা:

অবশেষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের ৫ সদস্য বিশিষ্ঠ এডহক কমিটি গঠন করা হয়েছে। রেজিস্টার অব ট্রেড ইউনিয়ন, খুলনার বিভাগীয় পরিচালক স্বাক্ষরিত এক আদেশে উক্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে ৪৫ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে বলা হয়েছে। 

এদিকে এডহক কমিটির আহবায়ক হয়েছেন, ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সদস্য ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি আশরাফুজ্জামান আশু, সাবেক অর্থ সম্পাদক এ এস এম মাকছুদ খান, সাবেক সহ-সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী ও সাবেক সদস্য মোঃ মিজানুর রহমান। বিভাগীয় শ্রম দপ্তরের একটি সুত্র এ তথ্য নিশ্চিত করেছেন। আজ বৃহস্পতিবার এ সংক্রান্ত চিঠি সংশ্লিষ্ঠ কর্মকর্তা ও দপ্তরে পৌছে যাবে বলে জানা গেছে।

এডহক কমিটি গঠন সংক্রান্ত গত ৩০ নভেম্বর ২০২১ তারিখে বিভাগীয় শ্রম পরিচালকের আদেশে বলা হয়েছে, গত ৯ অক্টোবর ২০২১ তারিখে ভোমরা কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্টস এসোসিয়েশন এর কার্যনির্বাহী কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়। এসোসিয়েশনের গঠনতন্ত্র অনুযায়ী শ্রম দপ্তরের তত্ত্বাবধানে দ্রুত ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়া আবশ্যক।

আদেশে আরো বলা হয়েছে, ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের গত ৪ অক্টোবর ২০২১ তারিখে অনুষ্ঠিত নির্বাচনী সাধারণ সভা সম্পর্কে বিভাগীয় শ্রম দপ্তরের দুই জন কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেছেন। উক্ত প্রতিবেদন হতে জানা যায়, ট্রেড ইউনিয়নের ২০১৯ ও ২০২০ সালের আয় ব্যয়ের উপস্থাপিত হিসাব বিবরণী সভায় অনুমোদিত হয়নি। এছাড়া সভায় গঠনতন্ত্র মোতাবেক নির্বাচনের তারিখ নির্ধারণ ও নির্বাচন কমিশন গঠন করা হয়নি। সভায় পরবর্তি তিন বছরের জন্য ৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির কর্মকর্তাদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল