শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মোড়েলগঞ্জে ঝুঁকিপূর্ণ ষ্টেডিয়াম, ভবনটি এখন মরনফাঁদ

বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১
মোড়েলগঞ্জে ঝুঁকিপূর্ণ ষ্টেডিয়াম, ভবনটি এখন মরনফাঁদ

এম. পলাশ শরীফ, বাগেরহাট:

৪২ বছর আগে নির্মিত বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার ষ্টেডিয়াম ভবনটি এখন বয়সের ভারে ন্যূব্জ। এখন শুধু যে কোন সময় ভেঙ্গে পড়ার অপেক্ষা। জরাজীর্ণ ভবনটি এখন মরনফাঁদে পরিনত হয়েছে। 

সুস্থ ও সমৃদ্ধশীল জাতি গঠনের লক্ষ্যে ১৯৮০ সালে ১৪ জানুয়ারী এ ভবনের উদ্ধোধন করা হয়। তৎকালীন খুলনা জেলা প্রশাসক এম নূরুল ইসলাম মোরেলগঞ্জ সদরের এ সি লাহা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ চত্বরে এ ভবনটির উদ্ধোধন করেন। এ ভবন নির্মানের পাশাপাশি দর্শকদের বসার জন্য মাঠের চারদিকে ইট সিমেন্টর বেঞ্চ তৈরী করা হয়েছিল।
 
আন্তঃ জেলা ও উপজেলা বিভিন্ন খেলাধুলার সময় খেলোয়াড়রা এ ভবনটি ব্যবহার করত ।  এছাড়াও আন্তঃ স্কুল-মাদ্রাসার নানা অনুষ্ঠান ও খেলাধুলায় এ মাঠ ও ষ্টেডিয়াম ব্যবহ্নত হত। কিছুদিন ব্যায়ামাগার হিসেবেও ভবনটি ব্যবহার করা হয়েছে। কিন্তুু কালের বিবর্তে ষ্টেডিয়াম ভবনটি এখন ব্যবহারের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। তাও প্রায় ২ যুগের বেশি সময় ধরে এ ভবনটি ব্যবহ্নত হচ্ছেনা। ভবনের দরজা-জানালা, গ্রীল সব যাবতীয় মালামাল ক্রমান্বয়ে বেহাত হয়ে গেছে।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম জানান, শরীরিক ও মাসসিক বিকাশে খেলাধূলার বিকল্প নেই। তাই এ ষ্টেডিয়াম ভনটি পুনঃমেরামত একান্ত প্রয়োজন। 
উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, বিষয়টি দেখে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবিহিত করা হবে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল