শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

অরক্ষিত রেল ক্রসিং: তিন মাস ধরে নামছেনা গেট বেরিয়ার

শনিবার, ডিসেম্বর ৪, ২০২১
অরক্ষিত রেল ক্রসিং: তিন মাস ধরে নামছেনা গেট বেরিয়ার

জীবন হক, জেলা প্রতিনিধি: প্রায় তিন মাস যাবৎ ঠাকুরগাঁও রোড এলাকার ব্যস্ততম সড়কের রেল ক্রসিংয়ে গেট বেরিয়ার নামছেনা। ফলে ঝুঁকিতে রয়েছে রাস্তা দিয়ে চলাচল করা সাধারণ মানুষ।

রবিবার (৫ ডিসেম্বর) সকালে ঠাকুরগাঁও রোড রেল ক্রসিং এ সরজমিনে দেখা যায়, চার লেন সড়কে দুই পাশে মোট চারটি গেট বেরিয়ার রয়েছে। ট্রেন আসার পূর্বে দূর্ঘটনা এড়াতে সতর্কতার হুশিয়ারি স্বরুপ তিনটি গেট বেরিয়ার নামানো হলেও একটি নামানো হচ্ছেনা। 

এদিকে রেল লাইনের পাশেই ঝুকিপূর্ণ অবস্থায় অপক্ষেমান চালক, পথচারি ও মোটর সাইকেল আরোহী ও এইচএসসি পরীক্ষার্থীগণ নিজেদের আক্ষেপ প্রকাশ করছেন নানা কথা বলে। 

পাশের বেকারি দোকানদার খায়রুল বলেন, আজ তিন মাস যাবৎ এই গেট বেরিয়ারটা পড়ছেনা। যান্ত্রিক সমস্যা হতে পারে। তাই বলে এতদিনেও ঠিক হবেনা! এটা কর্তৃপক্ষের গাফিলাতি ছাড়া আর কিছু নয়। সেই সাথে ট্রেন যাওয়ার পর সবাই পাগলের মতো ট্রাফিক নিয়ম না মেনে যে যেমন ভাবে গাড়ি নিয়ে ছোটে। এমন সময় দূর্ঘটনাও ঘটে।  এখানে শৃঙ্খলা ফিরিয়ে না আনলে যখন তখন বড় রকমের দূর্ঘটনা ঘটবে নিশ্চিৎ।

এইচ এস সি পরীক্ষার্থী সিনথিয়া ইসলাম বলেন, সারাদেশে নিরাপদ সড়কের জন্য আন্দোলন করছি আমরা শিক্ষার্থীরা। আজ এখানে যা দেখলাম তা প্রত্যাশা করিনি। সংশ্লিষ্টদের অবহেলায় রেল ক্রসিংকে এরকম মৃত্যু ফাঁদ করে রাখা হয়েছে।

পথচারী আজম বলেন, এমন গাফিলাতির কারনে বড় রকমের দূর্ঘটনা ঘটতে পারে। যখন তখন এবং দেশে এমন দূর্ঘটনা অনবরত ঘটছে। অনেক সন্তান তার বাবা হারাচ্ছে, অনেক মায়ের কোল খালি হচ্ছে। আমি দ্রুত এ সমস্যা সমাধানের দাবি করছি।

এদিকে রেল কর্তৃপক্ষের এমন  অবহেলার কারণে কোন দূর্ঘটনা ঘটলে এর দায় কে নিবে এমন প্রশ্ন সচেতন মহলের।

ঠাকুরগাঁও রোডের স্টেশন মাস্টার মো: আখতারুল ইসলাম বলেন, একটি গেট বেরিয়ার যান্ত্রিক ত্রুটির কারনে নামানো যাচ্ছেনা। আমি এ সমস্যা সমাধানের জন্য অনেক আগেই  উর্ধ্বতন কে চিঠি দিয়েছি। আজ আবার জানাবো। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল